২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজধানীর বৃহত্তর মিরপুরে শুরু হয়েছে কম্পিউটার মেলা


আইটি ডটকম প্রতিবেদক ॥ মিরপুর কম্পিউটার সমিতির (এমসিএস) আয়োজনে রাজধানীর বৃহত্তর মিরপুর জোনে শুরু হয়েছে কম্পিউটার মেলা। মেলার উদ্বোধন করেন দেশের স্বনামধন্য কলামিস্ট, প্রযুক্তিবিদ, সাংবাদিক মোস্তাফা জব্বার। প্রধান অতিথি মোস্তাফা জব্বার তাঁর বক্তব্যে বলেন, কম্পিউটার এমন একটি যন্ত্র যা দিয়ে জ্ঞানের রাজ্যে নিমেষেই প্রবেশ করা যায়। সে রাজ্যে নেই কোন বাধা। তিনি আরও বলেন, বাংলাদেশের শিক্ষার্থীদের যদি উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে হয় তাহলে তথ্যপ্রযুক্তি শিক্ষায় অবশ্যই শিক্ষিত হতে হবে। শিশু শ্রেণী থেকে কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক করব এমন দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। মিরপুর কম্পিউটার সমিতির (এমসিএস) সাধারণ সম্পাদক মোঃ আকবর হোসেন উদ্বোধনী বক্তব্যে বলেন, বিভিন্ন পণ্যের দাম উল্লেখ থাকে, কিন্তু কম্পিউটার পণ্যে দাম উল্লেখ না থাকায় ক্রেতা ও বিক্রেতাদের মাঝে ভুল বোঝাবুঝির সুযোগ থাকে। তিনি গণমাধ্যমকে উদ্দেশ করে বলেন, আপনারা যদি এই বিষয়ে লেখেন তাহলে আইটি নির্মাতা প্রতিষ্ঠানগুলো তাদের তৈরি করা পণ্যের দাম ট্যাগ করে দিতে বাধ্য থাকবে আর যার ফলে সকল বিক্রেতাই একই মূল্য রাখতে পারবেন। এমসিএস-এর বর্তমান সভাপতি জিয়াউল হাসান তাঁর বক্তব্যে বলেন, মিরপুরের মতো এত বড় একটি এলাকায় আরও বড় পরিসরে মেলা করতে পারলে ভাল হতো। এছাড়াও মেলায় আগত দর্শকদের বিনোদনের মাধ্যমে আরও নতুন কিছু সংযোজন করার কথা ভাবছে সমিতি। আগামীতে আরও ভালভাবে মেলা আয়োজন করতে পারব বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক জনকণ্ঠ পত্রিকার আইটি ডট কম তথ্যপ্রযুক্তি পাতার বিভাগীয় সম্পাদক রেজা নওফল হায়দার। তিনি তাঁর বক্তব্যে বলেন, দেশের তথ্যপ্রযুক্তির ক্রমবর্ধমান বিকাশে প্রতিবছর দেশের বিভিন্ন স্থানে কম্পিউটার মেলা করা উচিত আর এই মেলায় শুধু কম্পিউটার বিক্রি করলেই হবে না থাকতে হবে বিভিন্ন সেমিনার, গেমস ও প্রবন্ধ উপস্থাপনা। তাহলে এই প্রযুক্তি মেলা পরিপূর্ণতা পাবে।

মিরপুর কম্পিউটার সমিতির আয়োজনে মেলাটি চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। রয়েছে র‌্যাফেল ড্র ও আকর্ষণীয় পুরস্কার আর বিভিন্ন পণ্যের ওপর থাকবে ডিসকাউন্ট।