১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

টানা সাত জয়ের মিশন ম্যানচেস্টার ইউনাইটেডের


স্পোর্টস রিপোর্টার ॥ দুঃসময় কাটিয়ে চিরচেনা ছন্দে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। দলটি ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে টানা ছয় জয় পেয়েছে। আজ রাতে টানা সপ্তম জয়ের লক্ষ্যে মাঠে নামছে রেড ডেভিলসরা। এ্যাওয়ে ম্যাচে তাদের প্রতিপক্ষ স্বাগতিক এ্যাস্টন ভিলা।

আজ মাঠে নামছে ম্যানচেস্টার সিটিও। আসরের বর্তমান চ্যাম্পিয়নরা নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে খেলবে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে। আজকের অন্য ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে হালসিটি-সোয়ানসি সিটি, কুইন্স পার্ক রেঞ্জার্স-ওয়েস্টব্রুমউইচ, সাউদাম্পটন-এভারটন, টটেনহ্যাম হটস্পার-বার্নলি ও ওয়েস্টহ্যাম ইউনাইটেড-লিচেস্টার সিটি। রবিবার বিগ ম্যাচে মুখোমুখি হবে দুই পরাশক্তি লিভারপুল ও আর্সেনাল।

বর্তমানে ইপিএলে প্রতিটি দলই খেলেছে ১৬টি করে ম্যাচ। ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি। ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় চ্যাম্পিয়ন ম্যানসিটি। আর ৩১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বিশবারের শিরোপাধারী ম্যানইউ। নিজেদের সর্বশেষ ম্যাচে ওল্ডট্রাফোর্ডে ম্যানইউ ৩-০ গোলে হারায় শক্তিশালী লিভারপুলকে। দলের হয়ে গোলগুলো করেন তিন তারকা অধিনায়ক ওয়েন রুনি, জুয়ান মাতা ও রবিন ভ্যান পার্সি। বড় প্রতিপক্ষকে হারানোর সুখস্মৃতি নিয়েই আজ ফের মাঠে নামছে ওয়েন রুনির দল।

দুরন্ত ছন্দে ফিরে দলটি এখন শিরোপা স্বপ্নে বিভোর। ম্যানইউ কোচ লুইস ভ্যান গালের এমন আশাবাদের পর রুনিও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নের কথা জানিয়েছেন। সাক্ষাতকারে ইউনাইটেড অধিনায়ক রুনি বলেন, আমার ধারণা এবং আমরা বিশ্বাস করি আমাদের শিরোপা জয়ের সুযোগ আছে। আমরা আট পয়েন্ট পিছিয়ে আছি। তবে সামর্থ অনুযায়ী খেলতে পারলে ব্যবধান ঘোচানো সম্ভব এবং শিরোপাও জিততে পারি আমরা। ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড বলেন, টানা জয় আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। আশা করছি এই ধারাবাহিকতা ধরে রাখতে পারবে দল। আত্মবিশ্বাসী রুনি আরও বলেন, দুই বছর আগে আমরা সর্বশেষ শিরোপা জিতেছি। এবার সবাই ট্রফি ফিরিয়ে আনতে মুখিয়ে আছে। এ জন্য আমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

গত মৌসুমের নির্লজ্জ ব্যর্থতা ভুলতে এবার আটঘাট বেঁধে মিশন শুরু করে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে দুর্দান্ত খেলে সে পথেই হাঁটছিল রেড ডেভিলসরা। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লীগের ২০১৪-১৫ মৌসুমের উদ্বোধনী ম্যাচে দুর্বল সোয়ানসি সিটির কাছে হেরে যাত্রা শুরু করে লুইস ভ্যান গালের দল। শিরোপা পুনরুদ্ধারের মিশনে শুরুটা বাজে হওয়ার সমালোচনায় জর্জরিত হন ম্যানইউর ফুটবলাররা। অনেকেই শঙ্কা প্রকাশ করে বলতে থাকেন, গত মৌসুমের মতোই হয়ত শিরোপা বঞ্চিত থাকতে হবে এবারও। কিন্তু ইউনাইটেডের নতুন অধিনায়ক ওয়েন রুনি গত আগস্টে বিশ্বাস রেখে বলেছিলেন, দল ঠিকই ঘুরে দাঁড়াবে।

অবশেষে তাঁর কথাই সত্যি হতে চলেছে। ২০০৪ সাল থেকে ম্যানইউর হয়ে খেলা রুনি বলেছিলেন, আমরা মানুষকে ভুল প্রমাণ করতে চাই। জেতার পর্যায়ে এসে আমরা তা প্রমাণ করব। রেড ডেভিলসদের হয়ে এখন পর্যন্ত ৩১৯ ম্যাচ খেলে ১৬৪ গোল করা এই স্ট্রাইকার আরও বলেন, আমরা জানি গত মৌসুমে আমাদের উপর দিয়ে একটা ঝড় বয়ে গেছে। এটা মোটেও ভাল কিছু নয়। ম্যানইউ ভাল কিছু দেখাতে না পারলে, সে ঘটনা বড় হয়ে সামনে ধরা দেয়। এবার আমরা জয়ের ধারায় ফিরতে প্রস্তুত আছি। শিরোপা নিয়েই এখন সবাই ভাবছি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: