১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হবিগঞ্জে ফরম পূরণে অতিরিক্ত ফি, হুমকি ॥ প্রতিবাদে বিক্ষোভ


নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৮ ডিসেম্বর ॥ অতিরিক্ত ফি আদায় ও অধ্যক্ষের হুমকির প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জের বাহুবল আলিফ সোবাহান ডিগ্রী মহাবিদ্যালয়ে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন ও সমাবেশ করেছে ক্ষুব্ধ শিক্ষার্থীরা। ২০১৫ সালে অনুষ্ঠিতব্য এইচএসসি পরীক্ষায় এই কলেজে কোচিং ফি বাবদ ১ হাজার ও পরীক্ষার ফি বাবদ ৪ হাজার টাকা বাধ্যতামূলক করাসহ অন্যান্য খাতেও তা অতিরিক্ত আদায় করার ঘোষণা দেয়ায় সকাল ১১টা থেকে দফায় দফায় এই বিক্ষোভ প্রদর্শন দেখায় শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানায়, এইচএসসি পরীক্ষার ফরম পূরণকালে ১৫০০ টাকা নেয় কলেজ কর্তৃপক্ষ। উপরন্তু সেশন ফিসহ কোচিং ফিও ১ হাজার টাকা বাধ্যতামূলক করেছে কর্তৃপক্ষ। তারপরও ওই দিন সকালে সংশ্লিষ্ট কলেজ অধ্যক্ষ মাহবুবুর রহমান হুমকি দিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, একজন শিক্ষার্থীও যদি নির্ধারিত টাকায় ফরম পূরণ না করে তাহলে প্রয়োজনে একজন হলেও তাকে নিয়েই পরীক্ষা নেয়া হবে। কেউ এ নিয়ে বাড়াবাড়ি করলে পরিণাম হবে ভয়াবহ।

নাটোরে ইউএনও অফিস ঘেরাও

সংবাদদাতা নাটোর থেকে জানান, নাটোরের সিংড়া উপজেলার দমদম পাইলট স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ইউএনও অফিস ঘেরাও করেছে। শিক্ষার্থীরা জানায়, সিংড়া উপজেলার দমদমা পাইলট স্কুল এ্যান্ড কলেজ কর্তৃপক্ষ এইচএসসি পরীক্ষার ফরম পূরণের নামে বোর্ড নির্ধারিত মানবিক ও বাণিজ্যিক বিভাগের জন্য ১৫৬০ টাকার স্থলে ৩১৫০ টাকা এবং বিজ্ঞান বিভাগের জন্য ১৬৯০ টাকার স্থলে ৩২২০ টাকা অতিরিক্ত ফি আদায় করছে।

হরগঙ্গা কলেজের ৭৬তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রাণের ছোঁয়া

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বৃহস্পতিবার সরকারী হরগঙ্গা কলেজের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এই উপলক্ষে বেলা ১২টায় প্রশাসনিক ভবনে আনুষ্ঠানিকভাবে কেক কেটে দিবসটির সূচনা করেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও প্রাক্তন ছাত্র আলহাজ মো. মহিউদ্দিন। পরে শীতের পিঠায় অতিথি আপ্যায়নসহ নানা আয়োজন করা হয়েছে। কলেজটির অধ্যক্ষ প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও অংশ নেন কলেজটির সাবেক দুই অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী প্রমুখ। এই আয়োজনটিতে ছিল প্রাণের ছোঁয়া।