১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শীতলক্ষ্যায় ড্রেজার ডুবে দুই শ্রমিকের মৃত্যু


নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৮ ডিসেম্বর ॥ গাজীপুরের কালীগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ড্রেজার ডুবে দুই শ্রমিক নিহত হয়েছে। নিহতরা হলো কুড়িগ্রামের চিলমারী থানার খরখরিয়া জাকুয়াপাড়া গ্রামের আহম্মদ আলীর ছেলে শওকত আলী মিস্ত্রি (৪৫) এবং একই থানার মুদাফত থানা সরকারপাড়া গ্রামের মৃত আলিম উদ্দিনের ছেলে নেয়াব আলী (৫০)।

জানা গেছে, গাজীপুরের কালীগঞ্জ উপজেলার শাওরাইদ বাজার সংলগ্ন এলাকায় শীতলক্ষ্যায় নারায়ণগঞ্জের জনৈক বিল্লাল হোসেনের একটি ড্রেজার রেখে বুধবার রাতে নদী থেকে বালি তোলা হয়। বালি তোলার কাজ শেষে সেখানেই ড্রেজারটি নোঙ্গর করে রেখে শ্রমিকরা কেবিনে ঘুমিয়ে পড়ে। ড্রেজারটির তলদেশের ছিদ্র দিয়ে পানি ঢুকে ড্রেজারটি নদীতে তলিয়ে যেতে থাকে। এ সময় টের পেয়ে এক শ্রমিক ড্রেজার থেকে নদীতে ঝাঁপ দিয়ে তীরে উঠে এলেও অপর শ্রমিকরা কেবিনে আটকে পড়ে নদীতে তলিয়ে যায়। খবর পেয়ে ডুবুরিরা ঘটনাস্থলে পৌঁছে বৃহস্পতিবার বিকেলে ডুবন্ত ড্রেজারের কেবিন থেকে দু’শ্রমিকের লাশ উদ্ধার করে। তবে এ সময় পর্যন্ত ড্রেজারটি উদ্ধার করা সম্ভব হয়নি। ঘটনার পর থেকে ওই ড্রেজারের মালিক পলাতক।

উত্তরপত্র জালিয়াতির অভিযোগে চার শিক্ষার্থী রাজশাহীতে আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পরীক্ষার খাতা জালিয়াতির অভিযোগে রাজশাহীতে মেডিক্যাল টেকনোলজির চার ছাত্রকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে নগরীর লক্ষ্মীপুর এলাকার শাহী আবাসিক হোটেলে অভিযান চালিয়ে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তাদের আটক করে। এ সময় পরীক্ষার সাতটি উত্তরপত্র উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন, এনামুল হক (২০), রাজু আহমেদ (২২), সোহেল রানা (২০) ও আবদুল মোন্নাফ (২১)। এরা সকলেই পাবনা ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজির ফার্মেসি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এ বছরের দ্বিতীয় বর্ষ চূড়ান্ত পরীক্ষায় অংশ নেন তারা। বুধবার তাদের ফার্মাসিউটিক বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

চরফ্যাশনে শিক্ষক সাসপেন্ড

নিজস্ব সংবাদদাতা চরফ্যাশন, ভোলা, থেকে জানান, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার (পিএসসি) উত্তরপত্র মূল্যায়নে জালিয়াতির অভিযোগে ভোলার চরফ্যাশনের দাসকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ লোকমান হোসাইনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। জেলা শিক্ষা অফিসার ছাইয়াদুজ্জামান ১৭ ডিসেম্বর থেকে তাকে সাময়িক বরখাস্ত করেন। বৃহস্পতিবার সকালে চরফ্যাশন উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে লোকমান হোসাইনের কাছে বরখাস্তের আদেশ পৌঁছে। চরফ্যাশন উপজেলা শিক্ষা অফিসার জালাল আহম্মদের সততা নিশ্চিত করেছেন। একই অভিযোগ আরও ৯ শিক্ষকের বিরুদ্ধে রয়েছে। বাকিদের ব্যাপারে এখনও সিদ্ধান্ত আসেনি বলে জানান তিনি।

ডাকাতের আক্রমণে জাবি ছাত্রলীগ নেতা আহত

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং জাবি ছাত্রলীগের কার্যকরী সদস্য হামজা রহমান অন্তর ডাকাত দলের আক্রমণে গুরুতর আহত হয়েছেন। তিনি নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী। বুধবার রাতে ঢাকার সায়দাবাদ থেকে ছেড়ে যাওয়া আল-সৈয়দ পরিবহনের একটি বাস নোয়াখালী যাওয়ার পথে রাত দেড়টার দিকে কুমিল্লার চান্দিনা এলাকায় ডাকাতের কবলে পড়ে। ডাকাত দল বাসের ভেতরে প্রবেশ করার সময় অন্তর তাদের বাধা দিলে তারা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে অন্তরকে মারাত্মক জখম করে। পরে অন্তরের সহযাত্রী ওয়াজকুরনী মুঠোফোনে ক্যাম্পাসে খবর পাঠালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তপন কুমার সাহা কুমিল্লার বিভিন্ন থানায় খবর পাঠান। এরপর পুলিশ তাকে উদ্ধার করে কুমিল্লা মর্ডান মেডিক্যাল কলেজে ভর্তি করেন।

নাফ নদীতে মিয়ানমার সীমান্তরক্ষীর গুলি, জেলে নিহত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ নাফ নদীতে মিয়ানমার বর্ডারগার্ড পুলিশের গুলিতে এক রোহিঙ্গা জেলে মারা গেছে। বৃহস্পতিবার সকালে ৫নং সøুইচ গেটসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, হ্নীলা ওয়াব্রাং বেড়িবাঁধ এলাকায় বসবাসকারী রোহিঙ্গা কালা মিয়া (৪০) মাছ ক্রয় করে ফেরার সময় মিয়ানমার বর্ডারগার্ড পুলিশ ডাক দিলে তা অগ্রাহ্য করে চলে আসার প্রাক্কালে বিজিপি তাকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। ঘটনাস্থলে মারা যায় ঐ রোহিঙ্গা জেলে। নিহত রোহিঙ্গা জেলে মিয়ানমারে কাচারিবিলের বাসিন্দা। দীর্ঘদিন যাবত হ্নীলার নুরুল আলমের মেয়েকে বিয়ে করে বসবাস করে আসছিল।