১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

সিদ্ধিরগঞ্জে জরাজীর্ণ কাঠের সেতু, দুর্ঘটনার শঙ্কা


নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ১৭ ডিসেম্বর ॥ সিদ্ধিরগঞ্জের কদমতলী উত্তরপাড়া এলাকায় ডিএনডি খালের উপর নির্মিত কাঠের সেতুটি জরাজীর্ণ হয়ে পড়েছে। প্রতিদিন স্কুল-কলেজের ছাত্রছাত্রী, আদমজী ইপিজেডের শ্রমিকসহ শত শত লোক জীবনের ঝুঁকি নিয়ে সেতুটি পার হচ্ছে। এতে যে কোন সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। স্থানীয় বাসিন্দারা ওই স্থানে একটি পাকা ব্রিজ নির্মাণের দাবি জানান।

জানা যায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের কদমতলী উত্তরপাড়ায় ডিএনডি খালের উপর ২০০৮ সালে অধুনালুপ্ত সিদ্ধিরগঞ্জ পৌরসভা একটি কাঠের পুল নির্মাণ করে। ফলে এ পুলটি দিয়ে প্রতিদিন স্কুল-কলেজের ছাত্রছাত্রী, আদমজী ইপিজেডের নারী শ্রমিকসহ শত শত লোক পারাপার হচ্ছে। পুলটি ইতোমধ্যে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। পুলের কাঠের অধিকাংশ পাটাতনই ভেঙ্গে গেছে। ওই এলাকার শাহাদাত হোসেন জানান, আদমজী ইপিজেডে কাজ শুরু ও ছুটির পরে পুলটি দিয়ে একসঙ্গে বহু লোক জীবনের ঝুঁকি নিয়ে পার হয়। এতে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উপসহকারী প্রকৌশলী নাজমুল ব্রিজটি জরাজীর্ণের কথা স্বীকার করে জানান, ব্রিজটি প্রজেক্টের কাছে জমা দেয়া আছে। টাকা এলেই টেন্ডার দেয়া হবে।

টাঙ্গাইলে নারীসহ দুই অপহৃতকে উদ্ধার, গ্রেফতার এক

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৭ ডিসেম্বর ॥ জেলায় অপহরণের দুই দিন পর এক মহিলাসহ অপহৃত দুইজনকে উদ্ধার করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে র‌্যাব-১২ বাঘিলের চাকতা গ্রামে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার করে। এ সময় অপহরণকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার ও তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব জানায়, গত রবিবার সকালে সোনিয়া আক্তার (২৫) ও কবির হোসেন (৩২) নামের দুইজনকে অপহরণ করা হয়। এরপর তাদের পরিবারের কাছে দেড় লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। গ্রেফতারকৃত অপহরণকারীর নাম মোস্তফা (৩০)। তার বাড়ি সদর উপজেলার বিল মুড়িল গ্রামে। তার অপর দুই সহযোগী জহিরুল এবং মাজেদুর পালিয়ে যায়।

নিখোঁজ পরীক্ষার্থী কুয়াকাটা থেকে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা কলাপাড়া থেকে জানান, নিখোঁজ হওয়া এসএসসি পরীক্ষার্থী রোশনীকে কুয়াকাটার লক্ষ্মীরবাজার থেকে উদ্ধার করা হয়েছে। এ সময় অভিযুক্ত যুবক শাকিল ও তার এক সহযোগী কলেজছাত্র সাব্বিরকে গ্রেফতার করা হয়। বুধবার সকাল সাড়ে ৯টায় পুলিশ ভিকটিমকে উদ্ধার এবং দুই যুবককে গ্রেফতার করে।