২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আতশবাজির শব্দ ও আলোয় ঢাকা ভার্সিটিতে ছড়িয়ে পড়ল উল্লাস


বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ রাত তখন ১১টা বেজে ৫৯ মিনিট। একের পর এক আতশবাজির শব্দ শোনা যেতে লাগল, আকাশ ঝলমলে বর্ণিল আলোয় আলোকিত হয়ে উঠল। আলোর ফুলঝুরি ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে উপস্থিত সবাই উল্লাসে ফেটে পড়ল। সোমবার দিবাগত রাতে মহান বিজয় দিবসের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে তরুণ-তরুণী, কিশোর-কিশোরী, ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সবাই একত্রিত হয়েছিল। কেউ ফানুস ওড়াচ্ছে, কেউ মশাল মিছিল করে বিজয়ের সেøাগান দিচ্ছে, এক পাশে চলছে বিজয়ের কনসার্ট, কেউ নাচছে, কেউ গাইছে, এ যেন সত্যিকারের বিজয় উল্লাস। যেদিকেই চোখ যায় শুধু উৎসবের আমেজ।

মুক্তিযুদ্ধে বাঙালীর বিজয়ের ৪৩ বছর পূর্তি উদযাপন করতে গত সোমবার সন্ধ্যা থেকেই পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ব্যস্ত লোকারণ্যে পরিণত হয়। একই সময় টিএসসিতে ফানুস উড়িয়ে ও প্রদীপ জ্বালিয়ে বিজয় উদযাপন করে বিশ্ববিদ্যালয়ের চলচ্চিত্র সংসদ। পরে বিভিন্ন সংগঠন বিজয় মিছিল বের করে। বিশ্ববিদ্যালয়ের টিএসসির সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে গত ১৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী ‘রক্তে রাঙা বিজয় আমার ২০১৪’ মঙ্গলবার শেষ হয়।

এসব আয়োজনের মধ্য দিয়ে গত তিন দিন বিভিন্ন অনুষ্ঠানে মুখর ছিল টিএসসি।

আয়োজনের মধ্যে ছিল দেশের বিশাল পতাকা তৈরি, চলচ্চিত্র, কনসার্ট, আতশবাজি, ফানুস, মাইম শো, মুক্তিযুদ্ধের বায়োস্কোপ, আলোকচিত্র প্রদর্শনী, সাইকেল র‌্যালি, অনলাইনে মুক্তিযুদ্ধের ইতিহাস, বিতর্ক প্রতিযোগিতা ইত্যাদি।

সম্পর্কিত:
পাতা থেকে: