২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নীলফামারীতে আ’লীগ নেতাসহ সাত সংখ্যালঘুর বসতঘরে আগুন


স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ এক ভয়াবহ অগ্নিকা-ে নীলফামারী সদরের টুপামারী ইউনিয়নের আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি পরেশ চন্দ্র সরকারসহ ৭ সংখ্যালঘু পরিবারের ঘরবাড়ি পুড়ে ছাই হয়েছে। সোমবার ভোর সাড়ে ৪টার দিকে ঘটনাটি ঘটে ওই ইউনিয়নের দাউদ গ্রামে। এই অগ্নিকা-ের ঘটনাটি নাশকতার অভিযোগ তুলে জামায়াত-শিবিরকে অভিযুক্ত করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। অগ্নিকা-ে ওইসব সংখ্যালঘু পরিবারের প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। নীলফামারীর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনায় গ্রামের আরও ২০ সংখ্যালঘুর ঘরবাড়ি রক্ষা পায়। সকালে ঘটনাস্থল পরিদর্শন করে নীলফামারী র‌্যাব ১৩ ও থানা পুলিশ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ ঘটনায় ওই গ্রামে সংখ্যালঘু পরিবারগুলোর মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। এদিকে সোমবার সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলার আইনশৃঙ্খলা সভায় উপস্থিত সংস্কৃতিমন্ত্রী ও জেলা সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর অগ্নিকা-ের ঘটনা বিষয়ে চরম ক্ষোভ প্রকাশ করে বিষয়টি পুলিশ সুপার জোবায়েদুর রহমানকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। সোমবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর আহাজারি। এ ছাড়া গ্রামের সংখ্যালঘু পরিবারগুলো আতঙ্কগ্রস্ত।

বাউফলে বসতঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৫ ডিসেম্বর ॥ বাউফল সদর ইউনিয়নের পূর্ব যৌতা গ্রামে রুস্তুম আলী রাঢ়ীর দোচালা টিনের একটি বসতঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় আগুনে জীবন্ত দগ্ধ হয়ে শতাধিক মোরগ মারা গেছে। রবিবার রাতে এ ঘটনা ঘটেছে। জানা গেছে, ঘটনার দিন রাত আড়াইটার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা রুস্তুম আলীর বসতঘরটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। প্রতিবেশী মোকলেছ হাওলাদার ও তার স্ত্রী রোকেয়া বেগম ঘরটি জ্বলতে দেখে চিৎকার দিলে স্থানীয় লোকজন এসে আগুন নিভানোর চেষ্টা করে। ততক্ষণে বসতঘরটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়।

রাবি শিক্ষিকার ছবি ইন্টারনেটে দেয়ার হুমকিতে যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষিকার অশ্লীল ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবিতে আমজাদ হোসেন রাসেল (২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর কোচিং সেন্টার থেকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ শেষে সোমবার দুপুরে র‌্যাব তাকে মতিহার থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

রাজশাহী র‌্যাবের উপ-অধিনায়ক বলেন, গ্রেফতার রাসেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক চতুর্থ শ্রেণীর কর্মচারীর ছেলে ও বিশ্ববিদ্যালয়ের বহিষ্কৃত ছাত্র। সে বিনোদপুর বাজারের একটি কম্পিউটারের দোকানে কাজ করে।

চুয়াডাঙ্গায় ভূগর্ভস্থ পানি শোধনাগার নির্মাণ কাজের উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১৫ ডিসেম্বর ॥ পৌর এলাকার ছাগল খামারের অদূরে ৯ কোটি টাকা ব্যয়ে ভূগর্ভস্থ পানি শোধনাগার নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১২টায় নির্মাণ কাজের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দার। সরকারী অর্থায়নে ৩৭ জেলা শহরে পানি সরবরাহ প্রকল্পের আওতায় এর নির্মাণ কাজ শুরু হয়েছে।

ইজারাদারদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবিতে সড়ক অবরোধ

পিনাক ৬ লঞ্চ দুর্ঘটনা

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৫ ডিসেম্বর ॥ পদ্মায় ভয়াবহ পিনাক-৬ লঞ্চ দুর্ঘটনায় কাওড়াকান্দি ঘাটের ইজারাদারের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌ রুটের কাওড়াকান্দি ঘাটে প্রায় ২ ঘণ্টা নৌ ও সড়ক অবরোধ করে রাখে ইজারাদারের লোকজন। এছাড়া ওই সময় ঘাটের সব ধরনের দোকানপাটও বন্ধ করে দেয়া হয়।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে কাওড়াকান্দি ঘাটের পুলিশ বুথের সামনে অবস্থানরত বিক্ষুব্ধরা টায়ার জ্বালিয়ে মহাসড়ক এই অবরোধ করে। পরে প্রশাসনের আশ্বাসে সাড়ে ১১টার দিকে এই অবরোধ তুলে নেয় তারা।