২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চরফ্যাশনে ৪ হাজার গাছ লুট


নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৫ ডিসেম্বর ॥ ভোলার চরফ্যাশনের ভাষানচর গ্রামে আবুল কালাম সিকদারের মৎস্য ঘেরের পাড়ের প্রায় ৪ হাজার কাঠ গাছ কর্তন করে লুটপাট করেছে দুর্বৃত্তরা। পূর্ব শত্রুতার জের ধরে রসুলপুর ইউপি মেম্বার আজহার উদ্দিনের নেতৃত্বে সোমবার বেলা ১১টায় এ ঘটনা ঘটে।

কালাম সিকদার জানান, উপজেলার ভাষানচর ও চর আর কলমি মৌজায় ৬ একর ৩০ শতাংশ জমি এওয়াজ বদল ও খরিদ করে ১৯৯৬ সালে মৎস্যঘের করে ওই ঘেরের পাড়ে আকাশ মনি, মেহগনি, রেনট্রি গাছের প্রায় ৬ হাজার চারা লাগানো হয়। রসুলপুর ইউপি চেয়ারম্যান হাসান মিন্টুর উপস্থিতিতে পূর্ব শত্রুতার জের ধরে আজহার মেম্বারের নেতৃত্বে সন্ত্রাসীরা ওই ঘেরের পাড়ের প্রায় ৪ হাজার কাঠ গাছ কর্তন করে লুট করে নিয়ে যায়। এ প্রসঙ্গে আজহার মেম্বার বলেন, স্থানীয় লোকজন এ গাছ লাগিয়েছে, তারা তাদের লাগানো গাছ কর্তন করে নিয়েছে।

ইউপি চেয়ারম্যান হাসান মিন্টু বলেন, ওই ঘেরের পাড়ে থাকা লোকজনকে কালাম সিকদার বিভিন্ন মামলা দিয়ে উচ্ছেদ করেছে, তারা ক্ষুব্ধ হয়ে গাছ কর্তন করে নিয়েছে।

রায়পুরে ডাক্তারকে হুমকি, মহড়া ॥ চিকিৎসা সেবা ব্যাহত

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ১৫ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরের রায়পুরে রবিবার রাত ৩টায় অসুস্থ নাতিকে দেখতে বাসায় না যাওয়ায় আযম খান নামের এক শিশু বিশেষজ্ঞ ডাক্তারের ওপর ক্ষেপেছেন আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম। এ কারণে রাতে গালমন্দ করলেও আবার সোমবার সকালে ওই আওয়ামী লীগ নেতা ও তার লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ডাক্তারকে শায়েস্তা করতে কক্ষে কক্ষে খুঁজতে থাকে এবং অশালীন গালমন্দ করে। ওই সময় আতঙ্ক দেখা দিলে ডাক্তাররা তাদের কক্ষ ও চিকিৎসা সেবা বন্ধ করে স্বাস্থ্য কর্মকর্তাকে ঘটনা জানিয়ে প্রতিকার দাবি করেন। এ অবস্থায় চিকিৎসা না পেয়ে দীর্ঘ সময় রোগীরা অপেক্ষা করে বাড়ি চলে যেতে বাধ্য হয়। ডাঃ আযম খান বলেন, বাসায় গিয়ে চিকিৎসা না দেয়ায় আমাকে হুমকি-ধমকি দেয়া হয়। সকালে একদল উচ্ছৃঙ্খল যুবক আমাকে খুঁজতে হাসপাতালে আসে এবং অশালীন গালমন্দ করে। উদ্বুদ্ধ পরিস্থিতিতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি।

আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম বলেন, সন্ধ্যা রাতে আমার ৮ দিন বয়সের নাতিকে বাসায় এসে চিকিৎসা না দেয়ায় মন খারাপ হওয়ায় আমি ডাক্তারকে গালমন্দ করেছি। পরবর্তীতে এমপিসহ অন্যদের উপস্থিতিতে উভয় পক্ষের বৈঠকে বিষয়টির সমঝোতা হয়েছে।

সুন্দরবনের মধ্য নৌযান চলাচল বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সোমবার সকালে খুলনার পূর্বাঞ্চল ডায়লগ সেন্টারে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), জনউদ্যোগ, বারসিক ও ক্লিন-এর অয়োজনে সুন্দরবনের জীবন বাঁচাতে আমাদের করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।