২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাষ্ট্রপতির সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাত


বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজেনা সোমবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাত করেছেন। এ সময় মজেনা বলেন, বাংলাদেশে দায়িত্ব পালনকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ সরকারের পুরো সহযোগিতা ও সমর্থন পেয়েছেন। খবর বাসসর

মজেনা বলেন, ‘বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজ করছে। বাংলাদেশের সঙ্গে এই সম্পর্ক আরও জোরদারের জন্য আমরা চেষ্টা করছি।’ তিনি আরও বলেন, কৃষি, স্বাস্থ্য, সমুদ্রসীমার নিরাপত্তাসহ বিভিন্ন সেক্টর বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব রয়েছে।

মজেনা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এবং প্রথম স্বাধীন বাংলাদেশ সরকারের শপথের স্থান মেহেরপুরের মুজিবনগর সফরের সময় তিনি অভিভূত হয়েছেন। তিনি বলেন, ‘বাংলাদেশের জনগণ খুবই ভাল এবং বাংলাদেশের অনেক ইতিবাচক দিক রয়েছে।’ রাষ্ট্রপতি আবদুল হামিদ আশা প্রকাশ করেন, বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ক ভবিষ্যতে নতুন উচ্চতায় পৌঁছবে।

রাষ্ট্রপতি মজেনার দেশব্যাপী সফরের প্রশংসা করেন এবং আশা করেন, রাষ্ট্রদূত তাঁর সঙ্গে বাংলাদেশের একটি ভাল ভাবমূর্তি ধারণ করেছেন এবং যেখানেই সম্ভব তিনি বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরবেন।