২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শীতলক্ষ্যা থেকে এমটি টোটাল আটক ॥ গ্রেফতার ৪


স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সুন্দরবনের শ্যালা নদীতে সাড়ে ৩ লাখ লিটার তেলবাহী ট্যাঙ্কার ওটি সাউদার্ন স্টার-৭ কে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার অভিযোগে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে এমটি টোটাল নামে একটি ট্যাঙ্কারকে আটক করা হয়েছে। ওই ট্যাঙ্কার থেকে গ্রেফতার করা হয়েছে নৌযানটির ৪ নৌ শ্রমিককে। দুর্ঘটনার ৬ দিন পর সোমবার দুপুরে শীতলক্ষ্যা নদীর বন্দরের লক্ষণখোলা এলাকা থেকে বন্দর থানা পুলিশের সহযোগিতায় মংলা থানার এসআই মঞ্জু জাহাজটিকে আটক করেন। বন্দর থানার ওসি নজরুল ইসলাম এমটি টোটালকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৯ ডিসেম্বর ভোরে সুন্দরবনের শ্যালা নদীতে এমটি টোটালের ধাক্কায় সাড়ে ৩ লাখ লিটার ফার্নেস ওয়েলসহ ডুবে যায় ওটি সাউদার্ন স্টার-৭। এতে ওটি সাউদার্ন স্টার-৭ থেকে তেল নির্গত হয়ে সুন্দর বনের প্রাকৃতিক পরিবেশ বিপর্যয়ের মুখে পড়ে।

মংলা থানার এসআই মঞ্জু বলেন, এমটি টোটালকে আটকের পর নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় সোনাকান্দায় নৌ-বাহিনী পরিচালিত নারায়ণগঞ্জ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কর্সে রাখা হয়েছে। আর নৌযানটি থেকে গ্রেফতারকৃত এর মাস্টার মোস্তফা, সহকারী মাস্টার ফারুক এবং সুকানী আক্কাস মৃধা ও ইয়ার আলীকে গ্রেফতার করে মংলা থানায় নিয়ে যাওয়া হবে। তিনি আরও বলেন, ডুবে যাওয়া ওটি সাউদার্ন স্টার-৭ এর শ্রমিক এবং নদীতে থাকা জেলেদের স্বীকারোক্তি থেকে দুর্ঘটনার জন্য দায়ী এমটি টোটালকে শনাক্ত করা হয়েছে। দুর্ঘটনার সময় ওটি সাউদার্ন স্টার-৭ তেল বোঝাই থাকলেও এমটি টোটাল ছিল খালি।

সম্পর্কিত:
পাতা থেকে: