১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সুপারলীগের ছয় দল চূড়ান্ত


স্পোর্টস রিপোর্টার ॥ লীগ পর্বের এখনও তিনটি ম্যাচ বাকি। আজ হবে ম্যাচগুলো। এর আগেই রবিবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে এবার কোন ছয়টি দল সুপারলীগে খেলবে তা নিশ্চিত হয়ে গেছে। মোহামেডান, লিজেন্ডস অব রূপগঞ্জ ও প্রাইম দোলেশ্বর জেতাতেই এমনটি হয়েছে। কলাবাগান ক্রীড়া চক্রকে ২২ রানে হারিয়ে মোহামেডান, শেখ জামাল ধানম-ি ক্লাবকে ৬ উইকেটে হারিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জ ও পারটেক্সকে ৮ উইকেটে হারিয়ে প্রাইম দোলেশ্বর সুপারলীগে খেলা নিশ্চিত করে নিয়েছে। ভিক্টোরিয়াকে তাই আজ কলাবাগান ক্রিকেট একাডেমির বিপক্ষে আনুষ্ঠানিকতা সারার ম্যাচেই নামতে হবে। সুপারলীগে ওঠার আশা ছিল ভিক্টোরিয়ারও। কিন্তু আজ ভিক্টোরিয়া জিতলে মোহামেডান, রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বরের মতো সমান ১৪ পয়েন্ট হবে। সেক্ষেত্রে লীগের পরের ধাপে উন্নতির নিয়ম অনুযায়ী ‘হেড টু হেড’ জয়ের হিসেবে পিছিয়ে থাকবে ভিক্টোরিয়াই। দলটি যে মোহামেডান, রূপগঞ্জ, প্রাইম দোলেশ্বর; কোন দলের বিপক্ষেই জিততে পারেনি।

রহমতের গুগলিতে মোহামেডানের জয় ॥ ফতুল্লায় ম্যাচের শেষদিকে এসে এমন গুগলিই ছুড়তে শুরু করলেন মোহামেডানের আফগান লেগ স্পিনার রহমত শাহ জুরমাতাই, ছন্নছাড়া হয়ে পড়ল কলাবাগান ক্রীড়া চক্রের ব্যাটসম্যানরা। এক বলেই ২ উইকেট নিয়ে নিলেন রহমত। ৪১তম ওভারে এসে নিলেন ৩ উইকেট। ৪০.৩ ওভারে আনজুমকে আউট করার পর ওয়াইড বলে আব্দুর রাজ্জাক রান আউট হয়ে যান। যদি বলটি ওয়াইড না হতো তাহলে হ্যাটট্রিকই হয়ে যেত। ৪০.৫ ওভারেই যে শাহাদাতকেও আউট করে দিয়েছেন রহমত। আফগান এ স্পিনারের ঘূর্ণিতেই ৪৩ ওভারের ম্যাচেও কাত হয়ে গেল কলাবাগান ক্রীড়া চক্র। আরিফুলের ৮৩ রানে ১৯৪ রান করে মোহামেডান। শাহাদাত হোসেন রাজিব একাই নেন ৫ উইকেট। জবাবে ১৭২ রানেই অলআউট হয়ে যায় কলাবাগান ক্রীড়া চক্র।

তামিমে ধরাশায়ী শেখ জামাল ॥ জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজের পর লীগে দুটি ম্যাচ খেললেন। দুটি ম্যাচই জিতল লিজেন্ডস অব রূপগঞ্জ। সেই সঙ্গে সুপারলীগে খেলাও নিশ্চিত করে নিল। এবার তামিম ইকবাল নিজেই জেতালেন রূপগঞ্জকে। শেখ জামাল ধানম-ি ক্লাব আগে ব্যাট করে ৪৫ ওভারে ৮ উইকেটে ১৬৭ রান করে। জবাবে তামিম একাই করেন ৭৩ রান। ৩৬.২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান করেই জিতে যায় রূপগঞ্জ।

রনির শতকে দোলেশ্বর সুপারলীগে ॥ এবারের লীগে প্রথমবারের মতো রনি তালুকদার শতক করলেন। তার এই শতকে প্রাইম দোলেশ্বরও সুপারলীগে উঠে গেল। আগে ব্যাট করে ৪৮.৫ ওভারে ২৩৩ রান করে পারটেক্স। জবাবে রনির অপরাজিত ১১২ রানের সঙ্গে মুশফিকুর রহীমের ৭০ রানে ৪৪.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৫ রান করে জয় পায় প্রাইম দোলেশ্বর।

স্কোর ॥ মোহামেডান ইনিংস ১৯৪/১০; ৪১.৫ ওভার (আরিফুল ৮৩, রহমত ৩৩, নূর ২৬; শাহাদাত ৫/৪০)।

কলাবাগান ক্রীড়া চক্র ইনিংস ১৭২/১০; ৪২.২ ওভার (শামসুর ৪৭, জুপিটার ৪৪; রহমত ৪/২৯)। ফল ॥ মোহামেডান ২২ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ রহমত শাহ (মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড)।

শেখ জামাল ইনিংস ১৬৭/৮; ৪৫ ওভার (তুষার ৬৪, নাহিদুল ৪৩*, সোহাগ ২৩; শরিফুল্লাহ ৩/১৩, রাজু ২/২৬)।

লিজেন্ডস অব রূপগঞ্জ ইনিংস ১৭১/৪; ৩৬.২ ওভার (তামিম ৭৩, কাপালী ৩০*, সাকিব ২৭*, জুনায়েদ ২৪; সোহাগ ১/১৯)।

ফল ॥ লিজেন্ডস অব রূপগঞ্জ ৬ উইকেটে জয়ী।

ম্যাচসেরা ॥ তামিম ইকবাল (লিজেন্ডস অব রূপগঞ্জ)।

পারটেক্স ইনিংস ২৩৩/১০; ৪৮.৫ ওভার (মামুন ৯৩, মেহরাব জুনিয়র ৬০, রেজাউল ৩১; ডেভিড ৪/২৫, ইলিয়াস ৩/৩৮)।

প্রাইম দোলেশ্বর ইনিংস ২৩৫/২; ৪৪.৪ ওভার (রনি ১১২*, মুশফিক ৭০; মাকসুদুল ১/৩১)।

ফল ॥ প্রাইম দোলেশ্বর ৮ উইকেটে জয়ী। ম্যাচসেরা ॥ রনি তালুকদার (প্রাইম দোলেশ্বর)।