২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দেশে তৈরি ইলেকট্রনিক্স পণ্যে ক্রেতাদের আস্থা বেড়েছে


অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশে তৈরি ইলেকট্রনিক্স ও অটোমোবাইলস পণ্যসামগ্রীতে ক্রেতাদের আস্থা বেড়েছে। চাহিদা বেড়েছে দেশে তৈরি টেলিভিশন এবং মোটরসাইকেলের। এ কারণে ইলেকট্রনিক্স, ইলেক্ট্রিক্যাল ও অটোমোবাইলস পণ্যের বাজারে এবার শীর্ষস্থানে উঠে আসছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। চলতি ২০১৪-১৫ অর্থবছরের প্রথম ছয় মাসে প্রতিষ্ঠানটির প্রবৃদ্ধি হয়েছে ৪০ শতাংশ, যা গত বছরের তুলনায় ১৫ শতাংশ বেশি। বাজার সম্প্রসারণের মাধ্যমে মার্সেল পৌঁছে গেছে দেশের প্রত্যন্ত অঞ্চলে। পণ্যসম্ভারে যুক্ত হয়েছে আর ৩২টি কিচেন ও হোম এ্যাপ্লায়েন্স পণ্য।

জানা গেছে, মোটরসাইকেল, রঙিন টেলিভিশন এবং রেফ্রিজারেটরসহ বিভিন্ন পণ্যের নতুন মডেল আনার প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী নতুন বছরের শুরুতে নতুন এসব মডেলের পণ্য ক্রেতাদের হাতে তুলে দেয়া হবে। উচ্চমানের পণ্য, সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা এবং দক্ষ বাজার ব্যবস্থাপনার কারণে অতি অল্প সময়ের মধ্যেই ক্রেতাদের আস্থা অর্জনে সক্ষম হয় প্রতিষ্ঠানটি।

বর্তমানে পুরো দেশকে ১৪টি অঞ্চলে বিভক্ত ৪৫০টি এক্সক্লুসিভ শোরুমের মাধ্যমে বিপণন কার্যক্রম চালানো হচ্ছে। প্রতিষ্ঠানটির বিপণন বিভাগের প্রধান মোশারফ হোসেন রাজীব বলেন, বর্তমানে বাংলাদেশে ইলেক্ট্রনিক্স পণ্য উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে মার্সেলের অবস্থান দ্বিতীয় সর্বোচ্চ।