২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

গত বছর রাষ্ট্রবিরোধী অপতৎপরতা রোধে ১৭ পুলিশ আত্মাহুতি দিয়েছে ॥ আইজি


স্টাফ রিপোর্টার ॥ জননিরাপত্তা বিধানে পুলিশ পেশাদারি দায়িত্ব পালন করছে। গত বছর রাষ্ট্রবিরোধী অপতৎপরতা প্রতিরোধে দেশপ্রেমে উদ্বুদ্ধ পুলিশের ১৭ সদস্যকে আত্মাহুতি দিতে হয়েছে। আগামীতেও সুষ্ঠু আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশ বদ্ধপরিকর।

শনিবার সকালে রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩২তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির ভাষণে এভাবেই পুলিশের অবদান তুলে ধরেন ইন্সপেক্টর জেনারেল (আইজি) হাসান মাহমুদ খন্দকার।

পুলিশ প্রধান বলেন, বাংলাদেশ পুলিশের মতো একটি সেবাধর্মী সংগঠনের জন্য অবসরপ্রাপ্ত প্রজ্ঞাবান ব্যক্তিদের অভিজ্ঞতালব্ধ পরামর্শ ও সহযোগিতার প্রয়োজন রয়েছে। তিনি পুলিশিংয়ের ক্ষেত্রে অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের বিজ্ঞচিত পরামর্শ প্রদান ও স্বতঃস্ফূর্ত সহযোগিতার অনুরোধ জানান। বর্তমানে পুলিশ বাহিনীতে তরুণ মেধাবীরা যোগদান করছে উল্লেখ করে আইজি বলেন, নবীনদের সুশিক্ষিত এবং পেশার প্রতি প্রতিশ্রুতিশীল করে গড়ে তোলার কাজে আপনাদের মতো প্রবীণ কর্মকর্তাদের সহযোগিতার প্রয়োজন রয়েছে।

সমিতির সভাপতি ড. এম এনামুল হকের সভপতিত্বে অনুষ্ঠানে এম শহীদুল ইসলাম চৌধুরী, আলহাজ তাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। সভায় সমিতির সদস্যসহ আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিংয়ের ক্ষেত্রে অবদান রাখার জন্য এসআই মিহির কুমার পাল, এসআই মোঃ নুরন্নবী, এসআই মিজানুর রহমানকে ‘এস এম আহসান উল্লাহ পুরস্কার’ প্রদান করা হয়। নির্যাতিত নারী ও শিশু সুরক্ষা এবং সমাজসেবায় অবদানের জন্য ইন্সপেক্টর আফরোজা আক্তারকে ‘প্রফেসর অনামিকা হক লিলি ও ড. এনামুল হক এ্যাওয়ার্ডে’ ভূষিত করা হয়। এছাড়া সমিতির বয়োজ্যেষ্ঠ সদস্যদের সম্মাননা জানানো হয়। আইজি তাঁদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।

সম্পর্কিত:
পাতা থেকে: