১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভারতের ভিসার জন্য দালালদের সহায়তা নয় ॥ হাইকমিশন


স্টাফ রিপোর্টার ॥ ভারতের ভিসার জন্য দালালদের সহযোগিতা নিতে নিষেধ করেছে ঢাকার ভারতীয় হাইকমিশন। ভারতীয় ভিসা এ্যাপ্লিকেশন সেন্টার (আইভিএসি) ছাড়া অন্য কেউ সহযোগিতার কথা বললে সেটা পুলিশকে জানাতে বলেছে দেশটির হাইকমিশন।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে ভারতীয় হাইকমিশনের মুখপাত্র সুজিত ঘোষ বলেন, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া ভিসা এ্যাপ্লিকেশন সেন্টারটি পরিচালনা করে, যে প্রতিষ্ঠানটি ভারতীয় ভিসা দেয়ার ‘একমাত্র অনুমতিপ্রাপ্ত এজেন্ট’।

বিজ্ঞপ্তিতে সুজিত ঘোষ বলেন, যেসব এজেন্ট বা ব্যক্তি ভারতীয় ভিসা পেতে সহযোগিতার কথা বলবে তাদের বিষয়ে সতর্ক থাকতে ভিসা আবেদনকারীদের অনুরোধ জানাচ্ছি। এক্ষেত্রে অনতিবিলম্বে স্থানীয় পুলিশ বা আইনরক্ষাকারীদের তাদের বিষয়ে জানাতে অনুরোধ জানাচ্ছি। ভিসা সংক্রান্ত এ ধরনের বেআইনী কাজের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমরা সব সময়ই বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ রক্ষা করছি।

দ্রুত ভারতীয় ভিসা পেতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান অর্থের বিনিময়ে দালালি করছে বলে সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। যার প্রেক্ষিতেই দেশটির দূতাবাস বাংলাদেশী নাগরিকদের প্রতারিত না হতে এই সতর্কতা দিল।

ভারত সরকারের পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরের অক্টোবরে বাংলাদেশ থেকে ভারতে সর্বোচ্চ সংখ্যক বিদেশী পর্যটক ঘুরতে গেছেন, যাদের সংখ্যা দেশটিতে যাওয়া মোট পর্যটকের ১৪ দশমিক ১৫ শতাংশ।

সম্পর্কিত:
পাতা থেকে: