২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দেশের সংবিধান ও সরকারের অঙ্গীকার জানতে হবে


বিশেষ প্রতিনিধি ॥ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, কিছু মিডিয়া ব্যালেন্স করে। শেখ হাসিনার নিউজের পাশাপাশি বেগম জিয়ার নিউজ দিতে হবে। সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে তারেক রহমানের ব্যালেন্স করে। জয়ের কোন দুর্নীতি না থাকায় তারা তারেকের দুর্নীতির খবর প্রকাশ করে না। এটি পরিহার করতে হবে। গণমাধ্যমকর্মী ও তথ্য কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, দেশের সংবিধান ও সরকারের রাজনৈতিক অঙ্গীকার সম্পর্কে সকলকে জানতে হবে। বর্তমান সরকার যুগের চাহিদা অনুযায়ী আইন সংশোধন করছে। এগুলো প্রকাশ করা তথ্য কর্মকর্তাদের দায়িত্ব। শনিবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) আয়োজিত এবং তথ্য অধিদফতরের সহযোগিতায় পিআইবি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দিনব্যাপী ‘সরকারী জনসংযোগ ও গণমাধ্যম শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, জনসংযোগ কর্মকর্তাদের দায়িত্ব অনেক। অনেক সময় দেখা গেছে বিভিন্ন স্থানীয় পত্রিকায় সরকারের বিরুদ্ধে অসত্য তথ্য দিয়ে প্রতিবেদন তৈরি করছে। সে ক্ষেত্রে জনসংযোগ কর্মকর্তাদের উচিত সঠিক তথ্য লিখে পাঠানো। কিন্তু আমি আমার টেবিলে কোন তথ্য কর্মকর্তার এ জাতীয় কোন প্রতিবেদন পাই না। তাঁদের মোকাবেলা করতে হলে আপনাদের মুন্সিয়ানা দেখাতে হবে।

পিআইবির মহাপরিচালক মোঃ শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত ও পিআইডির অতিরিক্ত তথ্যকর্মকর্তা জয়নাল আবেদীন।