১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

বাউফলে বিদ্যুত গ্রাহক ৩৩ হাজার ॥ লাইনম্যান ২৩


নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৩ ডিসেম্বর ॥ বাউফলে পল্লী বিদ্যুতের ৩৩ হাজার গ্রাহকের সেবার জন্য মাত্র ২৩ জন লাইনম্যান রয়েছে। এর ফলে ভোগান্তির শিকার হচ্ছেন গ্রাহকরা। এ ছাড়াও জীবনের ঝুঁকি নিয়ে এসব লাইনম্যানরা কাজ করলেও তাদের কোন ঝুঁকি ভাতা দেয়া হয় না। নাম প্রকাশ না করার শর্তে বাউফল পল্লী বিদ্যুতের এক লাইনম্যান জানান, সকাল থেকেই তাদের কাজ শুরু হয়। আর তা চলে গভীর রাত পর্যন্ত। জরুরী সেবাতো আছেই। কিন্তু এই সেবার বিনিময় অতিরিক্ত কোন সুবিধা তাদের দেয়া হয় না। নির্ধারিত বেতনেই তাদের দিন-রাত মিলিয়ে কাজ করতে হয়। এ সময় কোন টিফিন ভাতাও দেয়া হয় না। আবার কোন দিন না খেয়ে কাজ করতে হয়। ওই লাইনম্যান বলেন, এ কাজ করতে গিয়ে কোন ধরনের দুর্ঘটনার শিকার হলে পল্লী বিদ্যুত থেকে কোন দায়িত্ব নেয়া হয় না। নামমাত্র ১ হাজার ৫শ’ টাকা দেয়া হয়। অফিস ডিউটির বাইরে কাজ করলে তাদের ওভার টাইম দেয়া হয়। দ্বৈত নিয়মে চলে এ অফিস।

নর্দান বিশ্ববিদ্যালয়ে ডিনার সামার-২০১৪

শনিবার নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশের নিজস্ব মিলনায়তনে আইন অনুষদের এলএলবি (সম্মান) ও এলএলএম-এর ডিগ্রী সমাপনী উপলক্ষে গ্রাজুয়েশন ডিনার সামার ২০১৪ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি। বিশেষ অতিথি ছিলেন ভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. আবু ইউসুফ মোঃ আবদুল্লাহ, প্রাক্তন উপাচার্য ড. এম শামসুল হক, উপ-উপাচার্য ড. আনোয়ারুল করীম, কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন ও রেজিস্ট্রার লে. কর্নেল একতেদার আহমেদ সিদ্দিকী (অব)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপাচার্য ও আইন অনুষদের ডিন ড. এ ডব্লিউ এম আবদুল হক। -বিজ্ঞপ্তি।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিএসই উৎসব সমাপ্ত

শনিবার ছিল ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিএসই বিভাগের উদ্যোগে তিন দিনব্যাপী সিএসই উৎসবের সমাপনী। সন্ধ্যায় আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের ডিরেক্টর কবির বিন আনোয়ার। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী। -বিজ্ঞপ্তি।