২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পারলে আমাকে গ্রেফতার করুন ॥ মোদিকে মমতার চ্যালেঞ্জ


সারদার অর্থ কেলেঙ্কারিতে গ্রেফতার হতে পারেন এমন গুঞ্জনের মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্র্জী। এই ঘটনায় শুক্রবার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পরিবহনমন্ত্রী মদন মিত্র গ্রেফতার হওয়ার পর এই চ্যালেঞ্জ দেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা।

কলকাতায় এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমি মদনকে এখন এসএসকেএম-এ দেখতে যাব। নরেন্দ্র মোদির কত পুলিশ আছে, অমিত শাহের কত গুণ্ডা আছে দেখব। আমাকে গ্রেফতার করে দেখাও। ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) ক্ষমতাসীন বিজেপি সরকারের ‘রাজনৈতিক অস্ত্র’ হিসেবে কাজ করছে বলেও অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা। তিনি বলেন, মদন মিত্রের গ্রেফতার রাজনৈতিক প্রতিহিংসার নির্লজ্জ ফসল। মমতা বলেন, সম্প্রতি কলকাতায় এক সমাবেশে বিজেপির সভাপতি অমিত শাহ বলেছেন, তৃণমূলের একাধিক শীর্ষ নেতাকে গ্রেফতার করা হবে। এর পরই সিবিআই মদন মিত্রকে নোটিস পাঠায়। এটা কোন তদন্ত নয়, এটা প্রতিহিংসার রাজনীতি।

-ওয়েবসাইট।

মৃত্যুদ- রদ

মাদাগাস্কারের আইনপ্রণেতারা মৃত্যুদ-ের প্রথা বিলোপের পক্ষে ভোট দিয়েছেন। ইউরোপীয়ান ইউনিয়ন দেশটির এই পদক্ষেপকে ‘ঐতিহাসিক’ বলে এটিকে স্বাগত জানিয়েছে। দ্বীপ দেশ মাদাগাস্কারের রাজধানী এ্যান্টানানারিভোতে বুধবার মৃত্যুদ- রদের পক্ষে ৮২ জন ডেপুটির সর্বসম্মত সমর্থন দিয়েছে। দেশটির প্রেসিডেন্ট হ্যারি রাজাওনারিমামপিয়ানিনার আনুষ্ঠানিভাবে এর ঘোষণা দেয়ার কথা রয়েছে। নতুন আইনের আওতায় দেশটিতে কাউকে মৃত্যুদ-ের পরিবর্তে আজীবন কারাদ- দেয়া হবে।’ -এএফপি