১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পটিয়ায় অপহৃত স্কুলছাত্র কক্সবাজারে উদ্ধার


স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চট্টগ্রামের পটিয়া থেকে অপহৃত স্কুলছাত্রকে কক্সবাজারে চৌফলদ-ী ঘাট থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পটিয়া থানা পুলিশ ৮ জনকে আটক করেছে। পটিয়া শিকলবাহার মোহাম্মদ ইদ্রিসের পুত্র ও স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র মোঃ ইলিয়াছ ইমনকে টানা দুই দিন অভিযানের পর চৌফলদ-ী মহেশখালী ঘাট এলাকা থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় উদ্ধার করা হয়েছে। তাকে লুকিয়ে রাখতে অপহরণকারী চক্র ঘাট পারাপারের জন্য অপেক্ষায় ছিল।

মুন্সীগঞ্জে ছাত্রীর ছবি পেস্ট করে ইন্টারনেটে ॥ আটক এক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে এক কলেজ ছাত্রীর ছবি বিকৃত করে মোবাইল ফোন ও ইন্টারনেটে ছড়িয়ে দেয়া হয়েছে। কলেজ ছাত্রীর ছবি পেস্ট করে আপত্তিকর ভিডিও চিত্র মোবাইলে ও ইন্টারনেটে প্রকাশ করে তা আবার বন্ধের জন্য এক লাখ টাকা চাঁদা দাবি করে। পরে এই কলেজ ছাত্রী দু’বখাটের বিরুদ্ধে থানায় মামলা করেছে। পুলিশ ভাটিমভোগ থেকে রাজিবুর মোল্লা নামের এক যুবককে শুক্রবার ভোরে গ্রেফতার করেছে। অপর অভিযুক্ত হচ্ছে একই গ্রামের মৃত জামাল ডাক্তারের ছেলে সুমন দেওয়ান। এদিকে এইচএসসি পরীক্ষার্থী এই ছাত্রী এখন পড়ালেখা বিঘিœত ছাড়াও মামলা করায় স্থানীয় একটি প্রভাবশালী মহল হুমকি দিচ্ছে।

আড়াইহাজারে ডাকাতি, ৮ লাখ টাকার

মাল লুট

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজারে এক কাপড় ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদল অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে জিম্মি করে ৮ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। শুক্রবার ভোররাতে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদী গ্রামের কাপড় ব্যবসায়ী মনির হোসেনের বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে।

গৃহকর্তা মনির হোসেন জানান, ১৫/২০ জন মুখোশ পরিহিত ডাকাত তার টিনশেড দালানের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে, ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে বাড়ির সবাইকে জিম্মি করে ফেলে। নগদ ২ লাখ ৫ হাজার টাকা, ৯ ভরি ওজনের স্বর্ণালংকার, ৩টি মোবাইল ও দামী কাপড়সহ মূল্যবান মালামাল লুট করে ডাকাতদল।

সিলেট আবহাওয়া অফিসে গণকবর ॥ নির্মাণ হয়নি স্মৃতিসৌধ

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট আবহাওয়া অফিসের টিলার ওপর ৯ শহীদের গণকবর আজও রয়ে গেছে অবহেলিত। সুউচ্চ টিলার ওপর বছরের পর বছর ৯ শহীদের কবর রয়ে গেছে লোক চক্ষুর আড়ালে। বিগত কোন সরকারের আমলেই এ গণকবরটির কাক্সিক্ষত উন্নয়ন বা সংস্কার হয়নি। সিলেটের আবহাওয়া অফিসের টিলায় একাত্তরে যে হৃদয়স্পর্শী হত্যাকা- ঘটেছিল তা বর্তমান প্রজন্মের অনেকের কাছেই অজানা। সঠিক ইতিহাসের স্বার্থে ও শহীদদের স্মৃতি ধরে রাখতে এখানে স্মৃতিসৌধ নির্মাণ জরুরী।

সাংবাদিকের বিরুদ্ধে ঝালকাঠিতে চাঁদাবাজির

মামলা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১২ ডিসেম্বর ॥ বরিশাল থেকে প্রকাশিত দৈনিক বরিশালের কথা পত্রিকার ঝালকাঠির প্রতিনিধি নজরুল ইসলামের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। বাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সদস্য রবিন সরদার বৃহস্পতিবার রাতে ঝালকাঠি থানায় এই মামলা দায়ের করেছে। তাকে ভয়ভীতি ও সংবাদ প্রকাশ করা হবে না এই মর্মে ৩ হাজার টাকা আদায় করে। তার পরও আরও টাকা চাইলে অতিষ্ঠ হয়ে রবিন সরদার ঝালকাঠি থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

দর্শনা চিনিকলে ৪২ ঘণ্টা উৎপাদন বন্ধ ॥ দুর্ভোগে চাষীরা

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ১২ ডিসেম্বর ॥ চুয়াডাঙ্গা জেলার কেরুজ চিনিকলের যান্ত্রিক ত্রুটির কারণে বুধবার বিকাল ৩টা থেকে উৎপাদন বন্ধ রয়েছে। এতে চাষীরা মিলে আখের গাড়ি নিয়ে এসে দুর্ভোগে পড়েছে। চিনিকল কর্তৃপক্ষ এলাকায় মাইকিং করে চাষীদের মিলে আখ না নিয়ে আসার অনুরোধ করছে। গত ৪২ ঘণ্টায়ও মিলটির মেরামতের কাজ সম্পন্ন করতে পারেনি কর্তৃপক্ষ।

বরিশালে এক মাসে সাত

খুন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গত নবেম্বর মাসে বরিশালে সাতটি খুনসহ বিভিন্ন অপরাধে ২৭০টি মামলা দায়ের হয়েছে। এর আগে গত অক্টোবর মাসে মোট মামলা দায়ের হয় ৩১১টি। যার মধ্যে খুনের ঘটনায় মামলা দায়ের করা হয় ১১টি। জেলা প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। সূত্রমতে, নবেম্বর মাসে দায়েরকৃত মামলার মধ্যে বরিশাল মেট্রোপলিটন চারটি থানায় ১২৩টি মামলা দায়ের করা হয়েছে। যার মধ্যে খুন ৩টি, ডাকাতি ১টি, দস্যুতা ১টি, সিঁধেল চুরি ৩টি, চুরি ৬টি, নারী নির্যাতন ১০টি, অপহরণ ১টি, অস্ত্র আইনে ২টি, মাদকদ্রব্য ৫৭টি ও বিভিন্ন অপরাধে ৩৮টি মামলা দায়ের করা হয়। অনুরূপ দায়েরকৃত মামলার মধ্যে জেলার ১১টি থানায় গত নবেম্বর মাসে মোট ১৪৭টি মামলা দায়ের করা হয়। যার মধ্যে খুন ৪টি, ডাকাতি ২টি, সিঁধেল চুরি ১টি, চুরি ২টি, নারী নির্যাতন ১২টি, অপহরণ ১টি, চোরাচালান ২টি, মাদকদ্রব্য ১৬টি, পুলিশ আক্রান্ত ২টি, শিশু নির্যাতন ১২টি ও বিভিন্ন অপরাধে ৯৩টি মামলা দায়ের করা হয়।

মৌলভীবাজারে ২৪ ঘণ্টায়ও খোঁজ মেলেনি ব্যবসায়ীর

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ১২ ডিসেম্বর ॥ নিখোঁজের ২৪ ঘণ্টায়ও খোঁজ মেলেনি ট্রাভেলস ব্যবসায়ী মাহবুব এফ আনোয়ারের। উৎকন্ঠা আর শঙ্কায় সময় পার করছেন স্ত্রী সন্তান আর পরিবারের লোকজন। কাটিয়েছেন নির্ঘুম রাত। নেই কোন পুলিশী অগ্রগতি। মৌলভীবাজার শহরের স্বনামধন্য ট্রাভেলস ব্যবসায়ী অ্যারো-ওয়ার্ল্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী মাহবুব এফ আনোয়ার বৃহস্পতিবার দুপুর থেকে নিখোঁজ রয়েছেন। এ ঘটনার পর রাতে মৌলভীবাজার সদর মডেল থানায় জিডি করা হয়েছে। এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান উদ্ধারের চেষ্টা চলছে। তার নিখোঁজের খবর মৌলভীবাজারে ছড়িয়ে পড়লে ব্যবসায়ীসহ সকল মহলে আতঙ্ক বিরাজ করছে।