২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

এবার বিজয় দিবসে বিশ্বব্যাপী একযোগে জাতীয় সঙ্গীত গাইবে গণজাগরণ মঞ্চ


স্টাফ রিপোর্টার ॥ এবারের বিজয় দিবসে বিশ্বব্যাপী একযোগে জাতীয় সঙ্গীত গাওয়ার আয়োজন করছে গণজাগরণ মঞ্চ। এছাড়া শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস উপলক্ষে তিন দিনের কর্মসূচী হাতে নেয়া হয়েছে মঞ্চের পক্ষ থেকে। শুক্রবার শাহবাগের প্রজন্ম চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে কর্মসূচী ঘোষণা করেন মঞ্চের মুখপাত্র ডাঃ ইমরান এইচ সরকার।

শহীদ বুদ্ধিজীবী দিবসের কর্মসূচী ॥ ১৪ ডিসেম্বর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন। শহীদ পরিবারের সদস্যদের স্মৃতিচারণমূলক অনুষ্ঠান ‘রক্ত আলেখ্য’ বিকেল ৩টায় প্রজন্ম চত্বরে অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় শহীদদের স্মরণে শাহবাগ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে ‘আলোর মিছিল’। সন্ধ্যার পর থেকে রাত ১০টা পর্যন্ত মুক্তিযুদ্ধের চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

১৫ ডিসেম্বর ॥ ‘যুদ্ধাপরাধের বিচার, সাম্প্রদায়িক রাজনীতি ও বাংলাদেশের ভবিষ্যত’ শীর্ষক উম্মুক্ত আলোচনা। বিকেল ৩টা, প্রজন্ম চত্বর। চলচ্চিত্র প্রদর্শনী সন্ধ্যার পর থেকে রাত ১০টা পর্যন্ত চলবে।

বিজয় দিবসের কর্মসূচী ॥ আজ শনিবার দুপুরে শাহবাগেই জাতীয় কমিটি তাদের পূর্বনির্ধারিত বিস্তারিত কর্মসূচী ঘোষণা করবে। পাকিস্তান আর্মির আত্মসমর্পণের সময় বিকেল ৪টা ৩১ মিনিটে বিশ্বব্যাপী জাতীয় সঙ্গীত গেয়ে সফল করতে দেশ-বিদেশের সকল গণজাগরণ মঞ্চ উদ্যোগ গ্রহণ করবে।