২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আজ কাঁচপুরে ২০ দলীয় জোটের জনসভা


স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আজ শনিবার সোনারগাঁওয়ের কাঁচপুরে ২০ দলীয় জোট আয়োজিত জনসভায় বক্তব্য রাখবেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। বিকেল তিনটায় কাঁচপুর বালুর মাঠে জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তিনি। নারায়ণগঞ্জ জেলা বিএনপি এ জনসভার আয়োজন করেছে।

বেগম খালেদা জিয়ার জনসভা উপলক্ষে শুক্রবার দুপুরে কাঁচপুর জনসভাস্থলে এক সংবাদ সম্মেলন করেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও মহাসমাবেশের প্রধান সমন্বয়ক আমানউল্লাহ আমান।

সংবাদ সম্মেলনে আমানউল্লাহ আমান বলেন, নারায়ণগঞ্জের জনসভা সফল করতে ইতোমধ্যে সকল নেতাকর্মী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন। নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। সব বিভেদ ভুলে এক কাতারে এসে কাজ করেছেন স্থানীয় ২০ দলীয় জোট নেতাকর্মীরা। বর্তমান সরকারের দুঃশাসন, অত্যাচার, লুটপাট, খুন, গুম ও হত্যার হাত থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে আন্দোলনের ঘোষণা দেবেন বেগম খালেদা জিয়া।

তিনি আরও বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও এক দলীয় শাসনের হাত থেকে মানুষকে রক্ষার নবতর আন্দোলনের নতুন কর্মসূচী ঘোষণা করা হবে এখান থেকে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম, কেন্দ্রীয় বিএনপির শিক্ষা সম্পাদক খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, নারায়ণগঞ্জ জেলা, নগর ও বিভিন্ন উপজেলা কমিটির নেতৃবৃন্দ।

এদিকে কাঁচপুরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার বিকেল থেকেই চনপাড়ার (বস্তি) বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় কয়েক নেতাকর্মীর বাড়িঘরে ভাংচুরের ঘটনাও ঘটেছে। হামলায় ১৩ নেতাকর্মী আহত হয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলা ও গ্রেফতারের ভয়ে অনেক নেতাকর্মী এলাকা ছেড়ে চলে গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। জানা যায়, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার বিকেল থেকেই চনপাড়া (বস্তির) বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। সমাবেশে না যাওয়ার জন্য নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে শাসিয়েছে বলে অভিযোগ রয়েছে। এ সময় থানা মহিলা দলের সভানেত্রী হাওয়া বেগম, মিনারা বেগমসহ কয়েকজনের বাড়িতে ভাংচুর চালায়।