২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চারদলীয় জোট আমলের সন্ত্রাসী তালিকা


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ২০০১ সালের বিএনপি-জামায়াতের চারদলীয় জোট সরকারের আমলে করা গঠিত অপরাধী ও সন্ত্রাসী তালিকা নিয়ে বেকায়দায় পড়েছেন বরিশালের প্রসাশনের কর্তাব্যক্তিরা। অতিসম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেরিত তালিকাভুক্তিদের নাম বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর বরিশালে তোলপাড় শুরু হয়েছে। ঘোষিত সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসায়ীদের তালিকায় রয়েছে এলাকার দিনমজুর থেকে শুরু করে সিএনজি চালকদের নামও। নাম প্রকাশ না করার শর্তে প্রশাসনের কর্তাব্যক্তিরা জানিয়েছেন, ঘোষিত তালিকাভুক্ত সন্ত্রাসী তালিকার সিংহভাগ লোকই হচ্ছেন রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার।

বিশেষ অনুসন্ধানে জানা গেছে, রাজনৈতিকভাবে ঘায়েল করতে ২০০১ সালের নির্বাচন-পরবর্তী বিএনপি-জামায়াতের চারদলীয় জোট ক্যাডারদের হামলা, মামলা, ভাংচুর ও লুটপাটের পর তৎকালীন সময়ের স্থানীয় বিএনপি দলীয় সাংসদদের মদদে এলাকার আওয়ামী পন্থীদের নাম প্রশাসনের অপরাধীর তালিকায় অন্তর্ভুক্ত করে দেয়া হয়। এ ব্যাপারে গৌরনদী থানার ওসি আবুল কালাম বলেন, অনেকের বিরুদ্ধে থানায় কোন অভিযোগ কিংবা মামলা নেই। জেলা পুলিশ সুপার একেএম এহসান উল্লাহ জানান, তালিকাভুক্তি হলেই যে সে সন্ত্রাসী কিংবা অস্ত্র বিক্রেতা তা সঠিক নয়। তদন্তসাপেক্ষেই দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে চবির ব্যাপক কর্মসূচী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস-২০১৪ উদযাপনের লক্ষ্যে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানমালায় রয়েছে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে সকালে বিশ্ববিদ্যালয়ের ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন, সকালে বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদে শহীদ বুদ্ধিজীবীদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত এবং অন্যান্য ধর্মাবলম্বীদের স্ব-স্ব উপাসনালয়ে শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাত কামনা করে প্রার্থনা, সকাল সাড়ে ৮টায় চবি শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ এবং কালোব্যাজ ধারণ। এরপর শহীদ বুদ্ধিজীবী চত্বরে আলোচনা সভা।