২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

দল গঠন সম্পন্ন শেখ জামাল ধানম-ি ক্লাবের


স্পোর্টস রিপোর্টার ॥ কাজী মোঃ সালাউদ্দিনের নেতৃত্বে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বর্তমান কমিটির সময়কালে শেখ জামাল ধানম-ি ক্লাবকে পেশাদার লীগে অন্তর্ভুক্ত করা হয়। তখন বাফুফের এ সিদ্ধান্ত নিয়ে অনেকেই সমালোচনা করেছিলেন। অথচ প্রথম আবির্ভাবেই লীগ শিরোপা জেতে উপযুক্ত জবাব দিয়েছিল শেখ জামাল। এরপর যতদিন গেছে, ততই নিজেদের তো বটেই, ক্লাবটি ছাড়িয়ে গেছে অন্যদেরও। ২০১২ মৌসুমে ট্রেবল রানার্সআপ (ফেডারেশন কাপ, লীগ ও স্বাধীনতা কাপ), ২০১৩ মৌসুমে দুটি শিরোপা (ফেডারেশন কাপ ও লীগ), একটি রানার্সআপ ট্রফি (আইফএ শিল্ড) এবং ২০১৪ সালে মৌসুম শুরুর ঠিক আগে ভুটান থেকে ‘কিংস কাপ’-এর শিরোপা জেতা (২০১১ সালে নেপালের সাফাল পোখারা গোল্ডকাপ জেতার পর এটা তাদের বিদেশ থেকে জেতা দ্বিতীয় সাফল্য) ... সবমিলিয়ে ক্লাবটি এখন সাফ অঞ্চলের প্রতিষ্ঠিত শক্তি হিসেবে সুপ্রতিষ্ঠিত হয়েছে। আসন্ন দলবদল প্রক্রিয়া অনেক আগেই শুরু হয়েছে। শেখ জামালও সবার আগেই নিজেদের ঘর গুছিয়ে ফেলেছে এবং সেটা যথেষ্ট মজবুত করেই। ঠিক গতবারের মতো। গত মৌসুমে তো পেশাদার লীগের ইতিহাসে সর্বাধিক ১০ কোটি টাকা দিয়ে দল গড়েছিল তারা। দলে ছিল জাতীয় দলের ১১ ফুটবলার। রেকর্ড ৬০ লাখ টাকায় হাইতিয়ান ফরোয়ার্ড সনি নর্দেকে অন্তর্ভুক্ত করা হয়, মিডফিল্ডার মামুনুল ইসলামকে দেয়া হয় ৩৭ লাখ টাকা, যা দেশীয় ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়ার রেকর্ড।

ফুটবল মৌসুমের জন্য এবার শেখ জামাল আপাতত ২৩ ফুটবলারকে রেজিস্ট্রেশন করিয়েছে। এদের অধিকাংশই খেলেছেন গত মৌসুমে। তবে বদলে গেছে কোচ। নাইজিরিয়ান জোসেফ আফুসির জায়গায় এবার আছেন মারুফুল হক।

জামাল স্কোয়াড ॥ গোলরক্ষকÑ মাজহারুল ইসলাম হিমেল, মাকসুদুর রহমান মোস্তাক, শহীদুল আলম সোহেল, ওসমান গনি; লেফটব্যাকÑ ইয়ামিন আহমেদ চৌধুরী মুন্না, রায়হান হাসান; রাইটব্যাকÑ মোহাম্মদ লিংকন, ইয়াসিন খান; সেন্টারব্যাকÑ নাসির উদ্দিন চৌধুরী, দিদারুল হক, কেষ্ট কুমার বোস; মিডফিল্ডারÑ মামুনুল ইসলাম, জামাল ভুঁইয়া, সোহেল রানা, এনামুল হক শরীফ, মোনায়েম খান রাজু; লেফট উইঙ্গারÑ শেখ আলমগীর কবির রানা, রুবেল মিয়া; স্ট্রাইকারÑ শাখাওয়াত হোসেন রনি, তকলিস আহমেদ, ওয়েডসন এ্যানসেলমে (হাইতি), এমেকা ডার্লিংটন (নাইজিরিয়ান) ও এ্যাটাকিং মিডফিল্ডারÑ ল্যান্ডিং ডার্বোয়ে (গাম্বিয়া); কোচÑ মারুফুল হক, ম্যানেজারÑ আনোয়ারুল করিম হেলাল।

এখন দেখার বিষয়, ঢাকঢোল পিটিয়ে, মহাসমারোহে দলবদল করা শেখ রাসেল ধানম-ি ক্লাব এ মৌসুমে কাক্সিক্ষত সাফল্য কুড়িয়ে নিতে পারে কি না।

শেখ জামালের বিজয় উৎসব আজ ॥ গত মৌসুমে ফেডারেশন কাপ এবং প্রিমিয়ার লীগ এবং সম্প্রতি ভুটানে গিয়ে কিংস কাপের শিরোপা জেতা উপলক্ষে আজ শেখ জামাল ধানম-ি ক্লাব প্রাঙ্গণে এক বিজয়-উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে ক্লাবের খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের থাকার পাশাপাশি সরকারের বিভিন্ন উচ্চপদস্থ মন্ত্রী ও বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিরাও থাকবেন বলে ক্লাবসূত্রে জানা গেছে।

সম্পর্কিত:
পাতা থেকে: