১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ইনজুরিতে বিশ্বকাপ শেষ কিসওয়েটারের


স্পোর্টস রিপোর্টার ॥ সব ক্রিকেটারেরই অন্যতম স্বপ্ন থাকে বিশ্বকাপে অংশ নেয়ার। সেই স্বপ্নটা এবার বাস্তব হওয়ার দারুণ সুযোগ ছিল ইংল্যান্ডের তরুণ ক্রিকেটার ক্রেইগ কিসওয়েটারের। কিন্তু মাঝপথে বড় ধরনের ধাক্কা খেয়েছে সেই স্বপ্নটা। ২৭ বছর বয়সী এ ডানহাতি ব্যাটসম্যানের বিশ্বকাপ খেলার স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেছে। চোখের মারাত্মক ইনজুরির কারণে এখন ক্রিকেট ক্যারিয়ারই পড়ে গেছে হুমকির মুখে। কিসওয়েটার নিজেই জানিয়েছেন গত মৌসুমে কাউন্টি ক্রিকেটে বল আঘাত হানার পর তাঁর ক্ষতিগ্রস্ত চোখটি ভালভাবে সেরে ওঠেনি।

গত জুলাইয়ে নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে সমারসেটের পক্ষে ম্যাচ খেলার সময় বল হেলমেটে লেগে ভেতের প্রবেশ করেছিল। আর সেটা একাধারে কিসওয়েটারের নাক ভেঙ্গে দেয়, চোখের মাঝখানে আঘাত হানে এবং চোখের নিচের হাড়ে চিড় ধরিয়ে দেয়। এর থেকেই এখন পর্যন্ত পুরোপুরি সেরে উঠতে পারেননি কিসওয়েটার। তবুও তাঁকে ইংল্যান্ডের ৩০ সদস্যের ঘোষিত বিশ্বকাপের প্রাথমিক দলে রাখা হয়েছিল। এ কারণে শুধু আসন্ন বিশ্বকাপই নয়, একইসঙ্গে পুরো ২০১৫ সালটাই ক্রিকেটের বাইরে থাকতে হবে কিসওয়েটারকে। ইংল্যান্ডের হয়ে ৪৬ ওয়ানডে খেলা কিসওয়েটার আগামী বছর শেষেও ক্রিকেটে ফিরতে পারবেন কিনা তা নিয়ে আছে সংশয়।

সম্প্রতিই দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি২০ আসরে খেলেছেন কিসওয়েটার। কিন্তু নিজেই এক বিবৃতিতে জানিয়েছেন এখন পর্যন্ত তাঁর চোখের দৃষ্টি শতভাগ পরিষ্কার হয়নি। তিনি এ বিষয়ে বলেন, ‘এটা সত্যিই খুব হতাশার বিষয় যে আমার চোখ শতভাগ ভালভাবে কাজ করছে না। এটা নিশ্চিতভাবেই পারফর্মেন্সের পর্যায়টা ঠিক রাখার ক্ষেত্রে অন্তরায় বলে মনে করি। এমনকি আমার প্রত্যাশামাফিকও হবে না সেটা। বিষয়টি পুরোপুরি সমাধানের জন্য আমার সর্বোচ্চ প্রচেষ্টাই চালাতে হবে এবং বিশ্বের সর্বসেরা বিশেষজ্ঞের শরণাপন্ন হতে হবে।’