১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এবার গার্মেন্টসের প্যাকেট থেকে ৪৩ কেজি স্বর্ণ উদ্ধার


স্টাফ রিপোর্টার ॥ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গার্মেন্টস সামগ্রীর প্যাকেট থেকে ৪৩ কেজি ওজনের স্বর্ণবার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। জব্দ হওয়া অবৈধ স্বর্ণ আনার সঙ্গে জড়িত কেউ গ্রেফতার হয়নি। স্বর্ণগুলো শুল্ক বিভাগে জমা রাখা হয়েছে। পরবর্তী সময়ে স্বর্ণগুলো বাংলাদেশ ব্যাংকের কাছে হস্তান্তর করা হবে। উদ্ধারকৃত স্বর্ণের বর্তমান বাজার মূল্য সাড়ে ২১ কোটি টাকা বলে শুল্ক গোয়েন্দা বিভাগ ও তদন্ত অধিদফতরের দাবি। বুধবার ভোর চারটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মালবাহী ইউনিটে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা বিভাগ। মালবাহী ইউনিটে গার্মেন্টস সামগ্রী আনার প্যাকেট দেখতে পান অভিযান পরিচালনাকারী শুল্ক গোয়েন্দারা। অবশেষে সেই গার্মেন্টস এক্সেসরিজের প্যাকেট খুলে দেখার সিদ্ধান্ত হয়। প্যাকেট খুলতেই একের পর এক বেরিয়ে আসতে থাকে স্বর্ণবার। মোট ৪৩টি স্বর্ণবার উদ্ধার হয়। প্রতিটি স্বর্ণবারের ওজন ১ কেজি।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী কমিশনার উম্মে নাহিদা সাংবাদিকদের জানান, যে গার্মেন্টস এক্সেসরিজের পার্সেল থেকে স্বর্ণবারগুলো উদ্ধার হয়েছে, সেই পার্সেলটি চট্টগ্রাম ইপিজেড (এক্সপোর্ট প্রসেসিং জোন) এলাকার একটি গার্মেন্টস ফ্যাক্টরির নামে সিঙ্গাপুর থেকে আসা। সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ-৪৪৬ ফ্লাইটে করে মঙ্গলবার রাত ৯টায় গার্মেন্টস এক্সেসরিজের পার্সেলে বারগুলো বাংলাদেশে আসে। পার্সেলটি বিমান থেকে খালাসের পর তা রাখা হয় মালামাল রক্ষণাবেক্ষণ ইউনিটে। ওই গার্মেন্টস ফ্যাক্টরির সংশ্লিষ্ট ব্যক্তিদের বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে। উদ্ধার হওয়া স্বর্ণের বাজারমূল্য প্রায় সাড়ে ২১ কোটি টাকা।

এ ব্যাপারে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জনকণ্ঠকে জানান, স্বর্ণ উদ্ধারের ঘটনাটি শুল্ককর গোয়েন্দা বিভাগ প্রাথমিকভাবে তদন্ত করছে। তবে কবে নাগাদ থানায় মামলা হবে সে বিষয়টি নিশ্চিত নয়।

সম্পর্কিত:
পাতা থেকে: