১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

হোসেন খালেদ ডিসিসিআইর সভাপতি নির্বাচিত


অর্থনৈতিক রিপোর্টার ॥ হোসেন খালেদ ২০১৫ সালের জন্য ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন। একই সঙ্গে হুমায়ুন রশিদকে উর্ধতন সহ-সভাপতি ও মোঃ শোয়েব চৌধুরীকে সহ-সভাপতি হিসেবে ঘোষণা করা হয়। এছাড়া ২০১৫, ২০১৬ এবং ২০১৭ মেয়াদের জন্য নবনির্বাচিত পরিচালকবৃন্দ হলেন- হোসেন আকতার, আসিফ এ চৌধুরী, খন্দকার আব্দুল মোক্তাদির, আতিক-ই-রাব্বানী ও ওসমান গনি। বুধবার বিকেলে ডিসিসিআই মিলনায়তনে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভা শেষে তাঁকে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেয়া হয়।

নবনির্বাচিত সভাপতি হোসেন খালেদ বাংলাদেশ ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড এবং সিটি ব্রোকারেজ লিমিটেডের চেয়ারম্যান। তিনি এজি অটোমোবাইলস লিমিটেড এবং আনোয়ার জুট স্পিনিং মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। এছাড়াও তিনি আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, দি সিটি ব্যাংক লিমিটেড, বিডি ফাইন্যান্স ক্যাপিটাল হোল্ডিংস লিমিটেড, বিডি ফাইন্যান্স সিকিউরিটিজ লিমিটেডেরও পরিচালক। তিনি ২০০৭ ও ২০০৮ মেয়াদে ঢাকা চেম্বারের সভাপতি এবং ২০০৬ সালে উর্ধতন সহ-সভাপতি এবং ২০০২-২০০৩ সালে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

ডিসিসিআইর নবনির্বাচিত উর্ধতন সহ-সভাপতি হুমায়ুন রশিদ এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড (ইপিজিএল)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। ডিসিসিআইর নবনির্বাচিত সহ-সভাপতি মোঃ শোয়েব চৌধুরী এসএস ভিশন লিমিটেডের নির্বাহী পরিচালক এবং হিরন এগ্রো লিমিটেডের চেয়ারম্যান। তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক এবং ১৯৯৯ সালে এশিয়ান বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন।