১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সার্বিক মূল্যেস্ফীতি কমে ৬.২১ শতাংশে


অর্থনৈতিক রিপোর্টার ॥ নবেম্বর মাসে পয়েন্ট টু পয়েন্টে সার্বিক মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ২১ শতাংশে, যা অক্টোবর মাসে ছিল ৬ দশমিক ৬০ শতাংশ। এ সময় খাদ্য পণ্যের মূল্যস্ফীতি দাঁড়িয়েছে ৬ দশমিক ৪৪ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক ১৬ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৮৪ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৭৪ শতাংশ। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব তথ্য প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক গোলাম মুস্তফা কামাল, পরিকল্পনা সচিব ভইঁয়া সফিকুল ইসলাম এবং সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য ড. শামসুল আলম প্রমুখ।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো জানায়, গ্রামে সার্বিক মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক শূন্যে ৫ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ৪৯ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৩৮ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক ১১ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ৫ দশমিক ৪৫ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৫ দশমিক ৩৬ শতাংশ।

অন্যদিকে শহরে সার্বিক মূল্যস্ফীতি কমে হয়েছে ৬ দশমিক ৫১ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ৭৯ শতাংশ। খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৬ দশমিক ৬১ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৭ দশমিক ২৭ শতাংশ। খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ৩৯ শতাংশে, যা তার আগের মাসে ছিল ৬ দশমিক ২৬ শতাংশ।