২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পুলিশকে লক্ষ্য করে


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালানোর সময় গোদাগাড়ীতে বিদেশী পিস্তল, ম্যাগাজিন ও গুলিসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিবির ক্যাডার ও তার সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার আঁচুয়া কসাইপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এরা হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী তৃতীয় বর্ষের ছাত্র দুর্ধর্ষ শিবির ক্যাডার আহসান হাবিব (২২)। হাবিব নওগাঁর রাণীনগর উপজেলার রাজাপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে। এছাড়া তার সহযোগী হাসান আলীকেও একই সময় গ্রেফতার করা হয়। সে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার গোলাপ বাজারের নাসির উদ্দীনের ছেলে।

পুলিশ জানায়, সন্ধ্যায় পুলিশের একটি বিশেষ টিম গোপন সংবাদের ভিত্তিতে রাজশাহী-ঢাকা মহাসড়কের আঁচুয়া কসাইপাড়া নামক স্থানে অবস্থান নেয়। এ সময় মোটরসাইকেলযোগে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর দিকে আসার পথে পুলিশ তাদের থামার জন্য নির্দেশ দেয়। তবে শিবির ক্যাডার হাবিব পুলিশকে লক্ষ্য এক রাউন্ড গুলিবর্ষণ করে। গুলিটি লক্ষ্যভ্রষ্ট হলে চালক হাবিব মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে পুলিশ ধাওয়া করে হাবিব ও আহসান আলীকে গ্রেফতার করে।

এ সময় পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিতে কনস্টেবল আকাশ আলী আহত হয়। তাকে গোদাগাড়ী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তাদের কাছ থেকে এ সময় একটি বিদেশী পিস্তল, দুইটি ম্যাগজিন এবং সাত রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। পিস্তলটি মার্কিন যুক্তরাষ্ট্রের তৈরি।

গ্রেফতার হাবিব থানা হাজতে স্থানীয় সাংবাদিকদের জানায়, সে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র শিবিরের সঙ্গে জড়িত। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এলাকা থেকে অস্ত্র কিনে মোটরসাইকেলযোগে রাজশাহী নিয়ে যাচ্ছিল।

থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম আবু ফরহাদ বলেন, গ্রেফতার হাবিব শিবিরের দুর্ধর্ষ ক্যাডার। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন নাশকতামূলক কর্মকা-ে সম্পৃক্ত থাকার বিষয়টি সে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তবে হাবিব ছাত্রশিবিরের অস্ত্র সরবরাহকারী, তা নিশ্চিত হওয়া গেছে। তাদের রিমান্ডে নিয়ে এসব ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান ওসি।

সম্পর্কিত:
পাতা থেকে: