১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাতক্ষীরায় আসামিদের হুমকিতে পালিয়ে বেড়াচ্ছেন বৃদ্ধা


স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ বসতবাড়ি ভাংচুর ও ঘেরের মাছ লুটপাট করার ঘটনায় থানায় মামলা করায় আসামিরা বাদীকে প্রাণনাশের হুমকি দিচ্ছে। হুমকির মুখে প্রাণভয়ে নিঃসন্তান বিধবা বৃদ্ধ বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। সোমবার সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন আসামিদের হুমকির মুখে বাড়িছাড়া জেলার আশাশুনি উপজেলার শ্রীপুর গ্রামের মৃত দাউদ আলী মোড়লের স্ত্রী মোছাঃ ফাতেমা খাতুন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বৃদ্ধ ফাতেমা খাতুন বলেন, স্বামী মারা যাওয়ার পর থেকে ইজারা নিয়ে ও ডিসিআরকৃত ৫ বিঘা জমিতে দীর্ঘদিন ধরে তিনি মাছ চাষ করে আসছেন। কিন্তু ওই জমি জবর দখলের জন্য একই এলাকার রফিকুল ইসলাম (বুলি), সাইফুল্লাহ, সিরাজুল, মন্টু, ইয়াসিন, মহসিন, জলিল, তৌহিদ, মালেক, কামরুল, জব্বার মোড়ল, বাশার আলী, কাদের মোড়ল, ওহাব মোড়ল, মান্নান ঢালী, খায়রুল ঢালী ও ইব্রাহিম ঢালী দীর্ঘদিন ধরে পাঁয়াতারা চালিয়ে আসছে। গত ১৭ নবেম্বর এ সকল ব্যক্তি সংঘবদ্ধ হয়ে তার ঘরে ঢুকে তাঁকে বেদম মারপিট করে এবং বসতবাড়ি ভাংচুর ও লুটপাট চালায়। পরে তারা বাড়ির পাশে তাঁর চিংড়ি ঘের থেকে জোরপূর্বক মাছ ধরে নিয়ে যায়। এ ঘটনায় তিনি বাদী হয়ে ১৯ নবেম্বর আশাশুনি থানায় একটি মামলা দায়ের করেন।

নড়াইলে শত্রুতার জের ধরে সংঘর্ষ আহত ২০

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৮ ডিসেম্বর ॥ নড়াইলের লোহাগড়া উপজেলার হলদাহ গ্রামে পূর্বশত্রুতার জের ধরে দু’পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। আহতদের নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। জানা গেছে, হলদা গ্রামের আকবর শেখ, মুস্তাইন শেখ ও সামাদ শেখের গ্রুপের সঙ্গে প্রতিপক্ষ সাইফুল মোল্যা ও তোকাম মুসল্লির গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এর জের ধরে হলদাাহ গ্রামের ঈদগাহ মাঠে দুইপক্ষ ঢাল সুড়কি, রামদা, ইটপাটকেলসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে গুরুতর আহত ১৬ জনকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে আশঙ্কাজনক অবস্থায় দুজনকে যশোর ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ওসি সুভাষ বিশ্বাস জানান, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

উচ্ছেদ নয়, হকারদের পাকাপোক্ত বসাতেই চট্টগ্রামে অভিযান

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম নগরীতে ফুটপাথ থেকে হকার উচ্ছেদ নয়, বরং হকারদের পাকাপোক্তভাবে বসাবার জন্যই নাটক করা হয়েছে। কাঠের চৌকির স্থলে বসানো হচ্ছে চিকচিকে স্টিলের তৈরি স্থাপনা। পুলিশ প্রশাসনের নির্দেশনা অনুযায়ী জোরেশোরে চলছে এ ধরনের চৌকি নির্মাণের কাজ। নগরীর নিউমার্কেট এলাকা থেকে আমতল পর্যন্ত জুবিলী রোডের দু’পাশে এখন অবৈধ হকাররা রয়েছে বৈধতার আমেজে। পুলিশের উচ্ছেদ অভিযানে তখন ফুটপাথ সংলগ্ন বৈধ ব্যবসায়ীরা সাধুবাদ জানালেও এখন তাঁরা ফুঁসছেন। যে কোন সময়ে রেয়াজুদ্দিন বাজার ও তামাকুমুন্ডী লেনের হাজার হাজার বৈধ ব্যবসায়ীর ক্ষোভের বহির্প্রকাশ ঘটতে পারে।

গাজীপুরে কারখানায় ফাটল আতঙ্ক, ছুটি ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ ডিসেম্বর ॥ গাজীপুরে ভবনে ফাটল আতঙ্কে এক পোশাক কারখানার শ্রমিকরা সোমবার দুপুরে উৎপাদন বন্ধ করে দিয়েছে। এ সময় আতঙ্কিত শ্রমিকরা হুড়োহুড়ি করে কারখানা থেকে বের হয়ে যায়। ঘটনাটি ঘটেছে গাজীপুর মহানগরের হাজীরপুকুর এলাকার রাতুল এ্যাপারেলস পোশাক কারখানায়। এ ঘটনায় কর্তৃপক্ষ দুই দিনের জন্য কারখানা ছুটি ঘোষণা করেছে।

রূপগঞ্জে আ’লীগ নেতাকে হত্যার চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৮ ডিসেম্বর ॥ রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল আউয়ালকে ইছাখালী এলাকার কিছু সন্ত্রাসী হত্যার চেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার রাতে ইছাখালী মোড়ে ঘটনাটি ঘটে।

রবিবার রাতে পূর্ব শত্রুতার জেরে ইছাখালী এলাকার শফিকুল ইসলাম বাদলের নেতৃত্বে একদল সন্ত্রাসী কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল আউয়ালের পথ গতিরোধ করে। একপর্যায়ে সন্ত্রাসীরা লোহার রড দিয়ে পিটিয়ে তাকে হত্যার চেষ্টা করে।