২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এ ক্যাটাগরিতে উন্নীত হলো মতিন স্পিনিং


অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত মতিন স্পিনিং মিলস ‘এন’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটি আজ থেকে পুঁজিবাজারে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করবে। ৩০ জুন ২০১৪ সমাপ্ত অর্থবছর কোম্পানিটি ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়ে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে।

ক্যাটাগরি পরিবর্তনের আগের শেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির মোট দর বাড়ল দশমিক ৭০ টাকা বা ১ দশমিক ৬৭ শতাংশ। সারাদিনে কোম্পানিটির মোট লেনদেন হয়েছে ৬৭ লাখ ৬০ হাজার টাকার। দিনটিতে কোম্পানিটির মোট ১ লাখ ৫৬ হাজার ৭০০ শেয়ার হাতবদল হয়েছে। দিনশেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের সর্বশেষ মূল্য দাঁড়ায় ৪৩ দশমিক ৩০ টাকা। সমন্বয় শেষেও কোম্পানিটির প্রতিটি শেয়ারের মূল্য দাঁড়ায় একই।

সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী মতিন স্পিনিংয়ের প্রথম প্রান্তিকে মুনাফা বেড়েছে ৪ কোটি ৫ লাখ ৮০ হাজার টাকা। ৩০ সেপ্টেম্বর ২০১৪ সালের শেষ হওয়া প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ’১৪) আর্থিক প্রতিবেদন অনুযায়ী মতিন স্পিনিংয়ের করপরবর্তী মুনাফা হয়েছে ১০ কোটি ৭০ লাখ ৯০ হাজার টাকা ও প্রতিশেয়ারে আয় হয়েছে ১.১০ টাকা। যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৬ কোটি ৬৫ লাখ ১০ হাজার টাকা ও ১.০৫ টাকা। সে হিসেবে প্রথম প্রান্তিকে মুনাফা বেড়েছে ৪ কোটি ৫ লাখ ৮০ হাজার টাকা।