১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মসজিদে প্রচারপত্র বিলি, ঝটিকা মিছিল ॥ ১০ হিযবুত আটক


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শুক্রবার নামাজ শেষ হওয়ার পর পর হিযবুত তাহরীর কর্মীরা শহরের অধিকাংশ মসজিদের সামনে দাঁড়িয়ে তাদের প্রচারপত্র বিলি ও ঝটিকা মিছিল করেছে। এ সময় আন্দরকিল্লা এলাকা থেকে পুলিশ হিযবুত তাহীরর ১০ কর্মীকে আটক করেছে। শুক্রবার বেলা আড়াইটার দিকে একটি ঝটিকা মিছিলে ধাওয়া করে এদের আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় কিছু লিফলেট ও দলীয় ব্যানার।

সিএমপির কোতোয়ালি থানা সূত্রে জানা গেছে, হিযবুত তাহরীরের সদস্যরা নামাজের পর মুসল্লিদের মধ্যে লিফলেট বিতরণ করছিল। নিষিদ্ধ ঘোষিত এ সংগঠনের প্রচারপত্রগুলো ছিল সরকারবিরোধী এবং উস্কানিমূলক। এ সময় তারা একটি ঝটিকা মিছিল বের করার চেষ্টা করে। ওই স্থানে দায়িত্বরত পুলিশ নিষিদ্ধ এ সংগঠনটির ঝটিকা মিছিলে ধাওয়া দিয়ে ১০ জনকে আটক করে।

সিএমপির কোতোয়ালি জোনের সহকারী কমিশনার শাহ মোহাম্মদ আবদুর রব সাংবাদিকদের জানান, নিষিদ্ধ ঘোষিত এ সংগঠনটির তৎপরতা দেখে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে হিযবুত কর্মীদের আটক করে। তারা দলীয় ব্যানার নিয়ে মিছিলের চেষ্টা করছিল। আটকদের কাছে কিছু সরকারবিরোধী প্রচারপত্র পাওয়া যায়।

উল্লেখ্য, হিযবুত তাহরীর এবং উগ্রবাদী ধর্মীয় সংগঠনগুলো বরাবরই আন্দরকিল্লা শাহী মসজিদকে তাদের রাজনৈতিক কর্মকা-ে ব্যবহার করে আসছে। প্রায়শই এ মসজিদ থেকে নামাজের পরে মিছিল বের করে এ ধরনের সংগঠনগুলো।

সম্পর্কিত:
পাতা থেকে: