১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

অপহরণের ৩৩ দিন পর মৌলভীবাজার থেকে স্কুলছাত্রী উদ্ধার


স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ অপহরণের ৩৩ দিন পর বুধবার ভোরে পঞ্চম শ্রেণীর ছাত্রী ফাতেমাতুজ্জোহুরা রিপাকে মৌলভী বাজার শহরের একটি বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। ঈশ্বরদী থানা পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, গত ৩০ নবেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় মিরকামারী গ্রামের রফিকুল ইসলামের বাড়িতে জোরপূর্বক ঢুকে একই গ্রামের আব্দুর রহিমের ছেলে পাপ্পুসহ ৭ যুবক পঞ্চম শ্রেণীর ছাত্রী ফাতেমাতুজ্জোহুরাকে অপহরণ করে কালো মাইক্রোযোগে নিয়ে যায়। ওইদিন ভোরে মৌলভী বাজারের আসামি পাপ্পুর আত্মীয়ের বাড়ি থেকে রিপাকে উদ্ধার করা হয়। রিপা অপহরণের বিষয়ে ঈশ্বরদী থানায় ১ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৭ জনকে আসামি করে মামলা রেকর্ড করা হয়েছে।

আমতলীতে অপহরণের এক মাস পর কিশোরী উদ্ধার

সংবাদদাতা, আমতলী, ০৪ ডিসেম্বর ॥ আমতলীতে দু’ চাচাতো ভাই একে অপরকে ঘায়েল করতে পরস্পর বিরোধী মামলা করেছে। এ মামলার অপহৃতা চাঁদনীকে (১৬) ঘটনার ১ মাস ১০ দিন পরে বৃহস্পতিবার সকালে পুলিশ উদ্ধার করে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার মধ্য আমতলী গ্রামে। দু’ভাইয়ের পরস্পর বিরোধী মামলা দায়েরের ১ মাস ১০ দিন পরে পুলিশ বৃহস্পতিবার সকাল আনুমানিক ৯টার দিকে তারিকাটা মাধ্যমিক বিদ্যালয়ের সামনে থেকে চাঁদনীকে উদ্ধার করে।

চৌদ্দগ্রামে চোরাই অটোরিকশাসহ আটক ছয়

সংবাদদাতা, চৌদ্দগ্রাম, কুমিল্লা, ৪ ডিসেম্বর ॥ চৌদ্দগ্রাম থানা পুলিশ বুধবার রাতে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে চোরাই একটি সিএনজি অটোরিকশাসহ আন্তঃজেলা চোরচক্রের ছয় সদস্যকে আটক করেছে। বৃহস্পতিবার তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। আটককৃতরা হলো ফেনীর দাগনভূঁইয়া থানার জয়লস্কপুর গ্রামের মোস্তফা মিয়ার ছেলে আবদুল (২৬), সদর উপজেলার দক্ষিণখান গ্রামের অহিদুর রহমানের ছেলে মনিরুজ্জামান জনি (২৫), নোয়াখালীর চাটখিলের শিবরামপুর গ্রামের মৃত আবুল বশরের ছেলে মানিক মিস্ত্রী (৫৫), বেগমগঞ্জের কৃষ্ণারামপুরের মৃত আবুল হাশেমের ছেলে লিটন (৩৫), লক্ষীপুর রামগঞ্জ থানার দাসপারা গ্রামের বাবুল হোসেনের ছেলে সবুজ (১৮) ও চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের বান্দেরজলা গ্রামের মৃত আবদুল বারিকের ছেলে সোলেমান (৩০)।

দামুড়হুদায় হত্যা মামলার আসামি গ্রেফতার

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ৪ ডিসেম্বর ॥ চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কানাইডাঙ্গা গ্রামের লিটন হত্যা মামলার প্রধান আসামি আবু মানিককে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার কানাইডাঙ্গা গ্রামের আবু হানিফের ছেলে। সকাল ১১টায় দামুড়হুদা থেকে তাকে গ্রেফতার করা হয়।

নবগঙ্গা নদীতে স্বেচ্ছা শ্রমে নির্মিত বাঁশের সাঁকো চালু

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ৪ ডিসেম্বর ॥ জেলার নবগঙ্গা নদীতে গ্রামবাসীদের উদ্যোগে নির্মিত বাঁশের সাঁকোটি চলাচলের জন্য চালু করা হয়েছে । ফলে পারনান্দুয়ালী গ্রামের এবং পার্শ্ববর্তী গ্রামসমূহের প্রায় ২০ হাজার অধিবাসী উপকৃত হয়েছেন । প্রবল বৃষ্টিতে বাঁশের তৈরি সাঁকোটি ভেঙ্গে গেলে পুনঃরায় নির্মাণ করা হয়। মাগুরা শহরে নবগঙ্গা নদীর অপরপারের পারনান্দুয়ালী গ্রামের জনসাধারণ তাদের যাতায়াতের সুবিধার জন্য নবগঙ্গা নদীতে বাঁশ দিয়ে ৬৫০ ফুট লম্বা বিশাল সাঁকোটি পুনঃনির্মাণ করেছেন।

ধামরাইয়ে স্কুলছাত্র হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৪ ডিসেম্বর ॥ বৃহস্পতিবার সকালে ধামরাইয়ে পৌর এলাকার পাঠানটোলা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর মেধাবী স্কুলছাত্র আসিফ দেওয়ানের হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকরা। বিক্ষোভ মিছিলটি বিদ্যালয় থেকে শুরু হয়ে পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে মানববন্ধনের মাধ্যমে শেষ হয়।