১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সারাবিশ্বে মানব কল্যাণে কাজ করছেন ১২ লাখ রোটারিয়ান


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিশ্বের রোটারি ক্লাবসমূহে প্রতিবছর অন্তর্ভুক্ত হয় প্রায় ২ লাখ সদস্য। আবার সম পরিমাণ সদস্য চলেও যান। নতুন সদস্য বাড়াতে এবং পুরনো সদস্যদের সংগঠন ধরে রাখতে তৎপর হয়েছে সেবাধর্মী এ সংস্থাটি। কার্যক্রমের অংশ হিসেবে বিশ্বের বিভিন্ন দেশ সফর করছেন রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট গ্যারি সি কে হং। মঙ্গলবার চট্টগ্রাম নগরীর আগ্রাবাদে একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে রোটারি ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট জানান, বর্তমানে বিশ্বে রোটারি ক্লাবসমূহে ১২ লক্ষাধিক সদস্য রয়েছেন। মানব কল্যাণে কাজ করে যাচ্ছেন এই সংস্থার সদস্যরা। তবে নতুন সদস্য অন্তর্ভুক্তির পাশাপাশি পুরনো অনেক সদস্য চলেও যাচ্ছেন। নতুন ও পুরনোদের ধরে রাখার প্রত্যয়েই তিনি বিভিন্ন দেশ সফর করছেন। রোটারি দিবস উদযাপনের তাৎপর্য তুলে ধরতে গিয়ে তিনি বলেন, আনন্দ উৎসব বা ফুর্তি করতে নয়, বরং জনসচেতনতা বাড়াতেই দিবসটি পালন করা হয়। সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রোটারিয়ান শিল্পপতি সুফী মিজানুর রহমান, এমএ আল আউয়াল, এম আনিসুজ্জামান ভুইয়া, এমএ আহাদ, ড. মীর, আনিসুজ্জামান প্রমুখ।

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে কয়েল কারখানা ও গ্যারেজ ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর ডবলমুরিং থানার ঝর্নাপাড়া ও মনসুরাবাদ এলাকায় সংঘটিত দুটি পৃথক অগ্নিকা-ে একটি মশার কয়েল কারখানা ও এটি রিক্সা গ্যারেজ ভস্মীভূত হয়েছে। মঙ্গলবার ভোরে এ অগ্নিাক-ের ঘটনা ঘটে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ভোর পৌনে ৬টার দিকে বৈদ্যুতিক ত্রুটিজনিত কারণে আগুন লাগে ঝর্নাপাড়া এলাকায় অবস্থিত জনৈক মামুনুর রশীদের মালিকানার একটি মশার কয়েল তৈরির কারখানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি অকুস্থলে ছুটে যায়। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। অগ্নিকা-ে ক্ষয়ক্ষতির আর্থিক মূল্য প্রায় ৪ লাখ টাকা।