২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সড়ক দুর্ঘটনায় দিনমজুর চালকসহ নিহত ৯


জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় বগুড়ার কাহালুতে ছয় দিনমজুর নিহত ও ৪ জন আহত এবং আদমদীঘিতে দুই মোটরসাইকেল আরোহী নিহত ও একজন আহত, আমতলীতে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা, সংবাদদাতাদের পাঠানোÑ

বগুড়া ॥ সোমবার রাতে বগুড়া-নওগাঁ সড়কে বগুড়ার কাহালু উপজেলার শেখাহার এলাকায় সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত এবং ৪ জন আহত হয়েছে। নিহতরা সবাই দিনমজুর। এরা হলোÑ তারামিয়া (৩২), দেলোয়ার হোসেন (৫০), আব্দুর রহমান (২৬), লোকমান মিয়া (৩০), সাদামিয়া (৩২) ও মধু মিয়া (৪০)। বাসের ধাক্কায় শ্যালো মেশিন চালিত একটি ভটভটি ভ্যান উল্টে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

সান্তাহার ॥ সোমবার রাতে বগুড়ার আদমদীঘিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের সংঘর্ষে মোটরসাইকেলের ২ আরোহী নিহত ও একজন গুরুতর আহত হয়েছে।

আমতলী ॥ পৌর শহরের ফায়ার সার্ভিস স্টেশনের সামনে সোমবার বিকেলে ট্রাকের চাপায় মোটরসাইকেল চালক নেছার উদ্দিন (৩০) গুরুতর আহত হয়। হাসপাতালে রাতে মারা যায়।

বাকৃবিতে নবান্ন উৎসব

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) খামার ব্যবস্থাপনা শাখার উদ্যোগে মঙ্গলবার রোপা আমন ফসল কর্তন এবং নবান্ন উৎসব অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান খামার তত্ত্বাবধায়কের কার্যালয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আমন ধান কর্তন ও নবান্ন উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ রফিকুল হক। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. জহিরুল হক খন্দকার, কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. আফজাল হোসেন এবং বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের উপ-পরিচালক সারোয়ার জাহান।

প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিদের নিয়ে মাঠে ধান কেটে আমন ফসল কর্তনের উদ্বোধন করেন। পরে প্রধান খামার তত্ত্বাবধায়কের কার্যালয়ের নবান্ন উৎসব উপলক্ষে রকমারি পিঠা প্রদর্শন করা হয়। প্রধান খামার তত্ত্বাবধায়ক অধ্যাপক ড. মুহাম্মদ সেলিমের সভাপতিত্বে এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, বিভিন্ন কৃষি গবেষণা প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষার্থী উপস্থিত ছিলেন।