২২ জানুয়ারী ২০১৮,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ছাত্রলীগের মধ্যে কিছু আবর্জনা ঢুকেছে ॥ ও. কাদের


নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২২ নবেম্বর ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে বিএনপি যে কটাক্ষ করেছে, তার জন্য তাদের খেসারত দিতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে দেশে ও লন্ডনে অমার্জনীয় ভাষায় কথা বলায় বিএনপির জনসমর্থন কমেছে। এ কারণে বার বার আন্দোলনের কথা বললেও আন্দোলন করতে পারছে না। এ থেকে বিএনপির শিক্ষা নেয়া উচিত। তা না হলে তাদের রাজনীতির অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন হয়ে পড়বে।

শনিবার বেলা ১১টায় টুঙ্গিপাড়ার পাটগাতী এলাকায় মধুমতি নদীর ওপর নির্মাণকাজ সমাপ্তির পথে শেখ লুৎফর রহমান সেতু পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে এ সেতুর উদ্বোধন করা হবে। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতুর নদী শাসন চুক্তি শেষ হয়েছে। ২০১৮ সালের মধ্যে পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হবে। সেতুটি হবে দোতলাবিশিষ্ট। একই সঙ্গে রেল ও অন্য যানবাহন চলাচল করবে। এ সময় তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়গুলোতে দীর্ঘদিন ছাত্রছাত্রী সংসদ নির্বাচন না হওয়ায় ছাত্রলীগের মধ্যে কিছু আবর্জনা, আগাছা ও পরগাছা ঢুকে পড়েছে। এসব পরিষ্কার করতে হবে। এদের ব্যাপারে কোন ছাড় নেই। ছাত্রলীগের কেউ অন্যায় করলে, তাদের বিচার করা হচ্ছে। যারা বিশ্বজিৎ হত্যাকা-ের সঙ্গে জড়িত ছিল, তাদের বিচার করা হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৯টায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিবেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। এ সময় অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবুল কাশেম ভূঁইয়া, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ ইকবাল, জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, নির্বাহী প্রকৌশলী সমীরণ রায়, জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, প্রচার সম্পাদক বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আব্দুল হালিম, সাধারণ সম্পাদক আবুল বশার খায়ের, সাবেক উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র সরদার ইলিয়াস হোসেনসহ স্থানীয় নেতাকর্মী উপস্থিত ছিলেন।