২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সম্প্রীতির বন্ধন আরও সুদৃঢ় করতে ১৮ সদস্যের বিএসএফ প্রতিনিধি দল বাংলাদেশে


স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বাংলাদেশ-ভারত সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মধ্যে সৌহার্দ ও সম্প্রীতির বন্ধন আরও সুদৃঢ় করতে মঙ্গলবার সকালে ভারতীয় বিএসএফের ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে এসেছে।

ভারতের নর্থ বেঙ্গল বিএসএফের ইন্সপেক্টর জেনারেল সানজিব কৃষাণ সুডের নেতৃত্বে প্রতিনিধি দলটি বেনাপোল চেকপোস্টে এসে পৌঁছলে যশোর ২৬ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল জাহাঙ্গীর হোসেন তাদের ফুল দিয়ে আনুষ্ঠানিক অর্ভ্যথনা জানান।

প্রতিনিধি দলটি মঙ্গলবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত খুলনায় বিজিবি-বিএসএফের মধ্যে অভ্যন্তরীন বৈঠকে মিলিত হবে। পরবর্তীতে ১২ নবেম্বর বুধবার সকাল ৯ টায় বাংলাদেশের দিকরাজ, সকাল ১০টায় মংলা এবং বিকেল ৩ টায় করমজল পর্যটন এলাকা পরিদর্শন করবেন।

১৩ নবেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টা থেকে সকাল ৮টা পর্যন্ত খুলনা সিটি ইন আবাসিক হোটেলে সাংবাদিক সম্মেলন যোগ দিবেন বলে জানা গেছে। ওইদিন বেলা ১১টায় বিএসএফের প্রতিনিধি দল ঢাকার উদ্দেশে রওনা হবে। পরবর্তীতে দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত ঢাকর পিলখানায় বিজিবি ও বিএসএফের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে। ১৪ নবেম্বর শুক্রবার প্রতিনিধি দলটি বেনাপোল দিয়ে দেশে ফিরে যাবে।

বিজিবি ও তাদের বিভিন্ন গোয়েন্দা সূত্রে জানা যায়, বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের মধ্যে সৌহার্দ-সম্প্রীতি রক্ষার পাশাপাশি সীমান্ত পথে দু-দেশের জঙ্গী ও সন্ত্রাসীদের যাতায়াতের ওপর নজরদারি রক্ষা, চোরাচালান, নারী-শিশু পাচার এবং অবৈধ পারাপার রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দু‘দেশের সীমান্তরক্ষী কর্মকর্তাদের সমন্বয়ে এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

খুলনা ২৩ বর্ডার গার্ড বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল আব্দুর রহিম বৈঠকের বিষয়টি স্বীকার করেছেন।

সম্পর্কিত:
পাতা থেকে: