১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সিলেট ও হবিগঞ্জে গণপরিবহন ধর্মঘটে দুর্ভোগ


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সাত দফা দাবিতে মঙ্গলবার ভোর ৬টা থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের গণপরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সিলেট জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম কমিটি এ ধর্মঘটের ডাক দেয়। গণপরিবহন ধর্মঘটের কারণে সিলেট থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। চলাচল করছে না আন্তঃজেলা বাসও। ফলে সিলেটের সঙ্গে সারাদেশের যাত্রী পরিবহন বন্ধ রয়েছে। তবে সিএসজি চালিত অটোরিক্সা ও হালকা যান চলাচল করছে। সড়ক পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ জানান, সাত দফা দাবিতে গত ২৭ অক্টোবর সিলেট বিভাগীয় কমিশনারের কাছে স্মারকলিপি দেয়া হয়। এ নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠকের পর পাঁচ নবেম্বর পর্যন্ত দাবি পূরণের জন্য সময় বেঁধে দেয়া হয়। কিন্তু দাবি পূরণ না হওয়ায় মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট আহ্বান করা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা হবিগঞ্জ থেকে জানান, অবৈধ পরিবহন ও রিকুইজিশন বন্ধ করাসহ ৭ দফা দাবিতে সিলেট বিভাগে আহূত পরিবহন ধর্মঘটে গোটা হবিগঞ্জ জেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

খুলনায় ইজিবাইক চলছে, যাত্রীরা স্বস্তিতে

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ টানা দুই দিন বন্ধ থাকার পর খুলনা মহানগরীতে শর্তসাপেক্ষে ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল করায় সাধারণ যাত্রীদের ভোগান্তি দূর হয়েছে। তারা স্বস্তি ফিরে পেয়েছে। সেই সঙ্গে কয়েক হাজার ইজিবাইক চালকের কর্মসংস্থানের অনিশ্চয়তা আপাতত নিরসন হয়েছে। রবিবার সকাল থেকে নগরীতে স্বল্প ভাড়ায় যাতায়াতকারী এই যানবাহনটির চলাচল বন্ধ ছিল। মানবিক কারণে লাইসেন্সবিহীন এ যানবাহনটি চলাচলের ক্ষেত্রে শর্তসাপেক্ষে অনুমতি দেয়ায় মঙ্গলবার সকাল থেকে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।