২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

তিন কোম্পানির প্রথম প্রান্তিকের প্রতিবেদন প্রকাশ


অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানি। এগুলো হচ্ছে- ন্যাশনাল টিউবস, ইস্টার্ন ক্যাবলস ও আমরা টেকনোলজিস। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর শেষ হওয়া প্রথম প্রান্তিকের (জুলাই ’১৪-সেপ্টেম্বর ’১৪) আর্থিক প্রতিবেদেন অনুযায়ী ন্যাশনাল টিউবসের কর পরবর্তী মুনাফা হয়েছে ৬২ লাখ ৪০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছিল ০.৩৫ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৮৩ লাখ ৭০ হাজার টাকা ও ০.৪৬ টাকা। তবে ২০১৪ সালের জন্য প্রস্তাবিত ১০ শতাংশ বোনাস শেয়ারের হিসেবে প্রথম প্রান্তিকে এ কোম্পানির প্রতি শেয়ারে আয় হবে ০.৩১ টাকা, যা একই হিসেবে আগের বছরের একই সময়ে হবে ০.৪২ টাকা।

প্রথম প্রান্তিকে (জুলাই ’১৪-সেপ্টেম্বর ’১৪) ইস্টার্ন ক্যাবলসের কর পরবর্তী মুনাফা হয়েছে ৩ লাখ ৭০ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছিল ০.০২ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ৪১ লাখ ৩০ হাজার টাকা ও ০.১৭ টাকা।

প্রথম প্রান্তিকে আমরা টেকনোলজিসের কর পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৩৬ লাখ ৬৫ হাজার টাকা ও প্রতি শেয়ারে আয় হয়েছিল ০.৪৩ টাকা, যা আগের বছরের একই সময়ে ছিল যথাক্রমে ১ কোটি ৭১ লাখ ৫০ হাজার টাকা ও ০.৩১ টাকা।