১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জেলহত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা


জনকণ্ঠ ডেস্ক ॥ শোক র‌্যালি, বঙ্গবন্ধু ও চার নেতার প্রতিকৃতিতে মাল্যদান, দলীয় কার্যালয়ে কালোপতাকা উত্তোলন, মিলাদ মাহফিল ও আলোচনা সভার মাধ্যমে চুয়াডাঙ্গা, বাগেরহাট, সিরাজগঞ্জ, নীলফামারী, কুড়িগ্রাম, কিশোরগঞ্জ, দৌলতপুর, শেরপুর ও গাইবান্ধায় জেলহত্যা দিবস পালিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

চুয়াডাঙ্গা ॥ জেলহত্যা দিবস উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জাতীয় সংসদের হুইপ ও চুয়াডাঙ্গা-১ আসনের এমপি সোলায়মান হক জোয়ার্দার ছেলুনের নেতৃত্বে শোক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাগেরহাট ॥ জেলহত্যা দিবস উপলক্ষে বাগেরহাটে শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বাগেরহাট জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে শোক র‌্যালি শেষে রেল রোডের দলীয় র্কাালয় প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন- ডাঃ মোজাম্মেল হোসেন এমপি, এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, আওয়ামী লীগ নেতা শিবপদ ঘোষ, এ্যাডভোকেট ভূঁইয়া হেমায়েত প্রমুখ।

সিরাজগঞ্জ ॥ দিনভর বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ এম মনসুর আলীর জন্মভূমি সিরাজগঞ্জে জেলহত্যা দিবস পালিত হয়েছে। কাজীপুর, বেলকুচি, শাহজাদপুর এবং উল্লাপাড়াসহ আওয়ামী লীগের ১২ সাংগঠনিক থানায় এ দিবসে নানা কর্মসূচী পালন করা হয়েছে। সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু ও চার নেতার প্রতিকৃতিত্বে মাল্যদান করা হয়। পরে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।

নীলফামারী ॥ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে সোমবার নীলফামারীতে জেলহত্যা দিবস পালিত হয়েছে। কর্মসূচীর অংশ হিসেবে সকালে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কুড়িগ্রাম ॥ জেলায় জেলহত্যা দিবস পালিত হয়েছে। জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ মাহফিল আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু ম-লের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাবেক এমপি জাফর আলী, এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, আমান উদ্দিন আমেদ মঞ্জু।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জে নানা আয়োজনে জেলহত্যা দিবস পালিত হয়েছে। সোমবার বেলা ১১টায় প্রেরণা বাংলাদেশের উদ্যোগে কিশোরগঞ্জ প্রেসক্লাবে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মিলনায়তনে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রেসক্লাবের সভাপতি একে নাসিম খান, সাবেক সভাপতি কাজী শাহীন খান, প্রেরণা বাংলাদেশের সাধারণ সম্পাদক মনোয়ার হোসাইন রনি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ জেলা শাখার সভাপতি দ্বীন ইসলাম শেখ, সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম প্রমুখ বক্তৃতা করেন।

দৌলতপুর ॥ কুষ্টিয়ার দৌলতপুরে আলোচনা সভা ও শোক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দৌলতপুর কৃষক লীগ আয়োজিত জেলহত্যা দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন কুাষ্টয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী, উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন।

শেরপুর ॥ জাতীয় ৪ নেতার মৃত্যুবার্ষিকী ও জেলহত্যা দিবস উপলক্ষে শেরপুুরে জেলা ছাত্রলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৩ নবেম্বর সোমবার সকালে স্থানীয় পৌর অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিক এমপি।

গাইবান্ধা ॥ জেলহত্যা দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে সোমবার গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীর মধ্যে ছিল দলীয় কার্যালয় চত্বরে জাতীয় ও সাংগঠনিক পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং পরে আলোচনা সভা।