২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চট্টগ্রামে ঘুষ কেলেঙ্কারি


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম আদালত পাড়ায় বস্তাভর্তি ঘুষের ৫৮ লাখ টাকা উদ্ধার ঘটনায় আটক মোঃ ইলিয়াসকে মানিলন্ডারিং মামলায় গ্রেফতার দেখানোর পর তাকে রিমান্ডে নেয়ার আবেদন জানিয়েছে দুদক। সোমবার চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম মশিউর রহমানের আদালত আসামি ইলিয়াসকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে সাত দিনের রিমান্ড চাওয়া হলে মঙ্গলবার আদালত বৃহস্পতিবার শুনানির দিন ধার্য করেন। অপরদিকে, দুদকের পক্ষ থেকে মামলার শুরুতে জেলা প্রশাসনের রাজস্ব বিভাগের ৬ কর্মকর্তার নামের তালিকা চাওয়া হয়েছে।

উল্লেখ্য, আদালত প্রাঙ্গণে ভূমি অধিগ্রহণ শাখার ঘুষের ৫৮ লাখ টাকা ধরা পড়ার ঘটনার মুদ্রা পাচার আইনে মামলা দায়ের হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী মামলাটির তদন্ত শুরু করেছে দুদক। তদন্তের ব্যাপারে দুই সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে। দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর দুই ডিএডি যথাক্রমে আকতারুজ্জামান ও সিরাজুল হক রবিবার থেকে তদন্ত কাজ শুরু করেছেন। এ সংক্রান্তে দুদকের মামলায় ৫৮ লাখ টাকাসহ গ্রেফতারকৃত ইলিয়াসকে সোমবার শোন এ্যারেস্ট দেখানো হয়।

গত ১৪ অক্টোবর চট্টগ্রাম আদালত ভবন প্রাঙ্গণে ইলিয়াস ৫৮ লাখ টাকাসহ ধরা পড়ার পর ভূমি অধিগ্রহণ শাখা থেকে কানুনগো-সার্ভেয়ারকে তাৎক্ষণিক বদলি করা হয়। রবিবার ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ চট্টগ্রাম জেলা ভূমি অধিগ্রহণ শাখা পরিদর্শন করে এখন থেকে ভূমি অধিগ্রহণের চেক সরাসরি প্রকল্প এলাকায় গিয়ে বিতরণের নির্দেশ দেন।